FM চ্যানেল গুলো বাঙালি শিল্পীদের বঞ্চিত করছে, গর্জে উঠলেন ইমন সেন - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, July 11, 2020

FM চ্যানেল গুলো বাঙালি শিল্পীদের বঞ্চিত করছে, গর্জে উঠলেন ইমন সেন

বাংলায় ব্যবসা করে অনেক এফ এম চ্যানেল। কিন্তু দিনের পর দিন বাংলা গানের সংখ্যা কমছে এফ এম চ্যানেল গুলোয়, এমনকি সঞ্চালকরা হিন্দিতে কথা বলছে। সম্প্রতী আমার এফ এম বন্ধ হয়ে যাওয়ার পর সমস্যা আরও বেড়েছে।

অথচ ২০০০-২০১০ এই সময়ে বহু বাঙালি শিল্পী বা বাংলা ব্যান্ড শ্রোতাদের মনে প্রতিষ্ঠা পেয়েছে এফ এম চ্যানেলে তাদের গান অনবরত বাজার কারণে। কিন্তু এখনকার নতুন প্রজন্মের একক শিল্পীরা বা বাংলা ব্যান্ড গুলো বঞ্চিত হচ্ছে। ব্যবসার কারণ দেখিয়ে এফ এমে শুধু হিন্দি গান বাজানো হচ্ছে।

এর বিরুদ্ধে প্রতিবাদে সামিল হওয়ার আবেদন জানিয়ে বাঙালি শিল্পীদের চিঠি দিয়েছে বাংলা শিল্পীপক্ষ। শিল্পী পক্ষের আবেদনে সাড়া দিয়ে গর্জে উঠলেন নতুন প্রজন্মের প্রতিভাবান গায়ক ইমন সেন, তার ব্যান্ডের নাম "Calcutta Blues"। সম্প্রতী ইমনের গাওয়া  "একতরফা" গানটা ব্যাপক সাড়া ফেলেছে, কিন্তু এই গান এফ এমে জায়গা পায় না। নতুন প্রজন্মের শিল্পী হিসাবে এফ এম চ্যানেল কর্তৃপক্ষের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন ইমন, তুললেন বঞ্চনার অভিযোগ। তার দাবি, বাংলা এফ এম চ্যানেলে বাংলা ব্যান্ডের গান, মৌলিক গান নিয়ম করে চালাতে হবে। নইলে শিল্পীদের সাথে নিয়ে লড়াইয়ের ডাকও দিয়েছেন তিনি। তার মতে "সবাই চায় তার গান এফ এমে বাজুক। এফ এমে বারবার ওই গান বাজলে মানুষের মাথায় তা গেঁথে যায়। বাংলা গানকে বঞ্চিত করে এত হিন্দি গান কেন বাজানো হবে বাংলার মাটিতে?"

বাংলা শিল্পী পক্ষের এই প্রতিবাদে সামিল হচ্ছেন একের পর শিল্পী। বাংলা পক্ষের মতে "এফ এমে বাংলা গান চালানোর দাবিতে সকলকে সোচ্চার হতে হবে, বাংলা গান ও বাঙালিকে এভাবে কেউ বঞ্চিত করতে পারে না। ইমন সেনকে ধন্যবাদ এত জোরালো প্রতিবাদের জন্য"

No comments:

Post a Comment

Post Bottom Ad