বাংলার কর্মীদের বেতন দিচ্ছে না বিগ বাজার, বিক্ষোভ শুরু কর্মীদের - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, May 6, 2020

বাংলার কর্মীদের বেতন দিচ্ছে না বিগ বাজার, বিক্ষোভ শুরু কর্মীদের

ফিউচার গ্রুপের মালিকাধীন বিগবাজার, মালিক- কিশোর বিয়ানী ও উমা শুক্লা। বাংলা সহ গোটা ভারতে ব্যবসা বিগবাজারের। বাংলায় বিগবাজারে কাজ করে কয়েক হাজার মানুষ৷

এখন করোনা পরিস্থিতি, লক ডাউন চলছে। লক ডাউনের সময় কোনো কর্মীর বেতন বন্ধ করা যাবেনা, বারবার জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রের প্রধানমন্ত্রী।
কিন্তু মাসের ৭ তারিখ হয়ে গেলেও এখনও বাংলার কোনো কর্মীকে বেতন দেয়নি বিগবাজার। সমস্যায় কর্মীরা। সাধারণত মাসের ৩১ তারিখ বা পরের মাসের ১ তারিখ বেতন দেয় বিগবাজার। এবার ৭ তারিখ হয়ে গেলেও বেতন দেওয়া হয়নি। হাওড়ার অভনী মলের এক বিগবাজার কর্মী বাংলার চোখকে জানান "এখানকার বিগবাজারের অথরিটি বা HR কে জানালেও কোনো আশ্বাস মিলছে না। বেতন না পেয়ে আমরা খুব সমস্যায় আছি"।

বেতন না পেয়ে বুধবার থেকেই বিক্ষোভে সামিল বিগ বাজারের কর্মীরা। হাতে পোস্টার দিয়ে ফেসবুকে ছবি দিয়ে এবং ফেসবুক লাইভ করে বিক্ষোভে সামিল কর্মীরা। অনেকে জানাচ্ছেন, অনেকেই মাত্র ৮-১০ টাকা বেতন পায়, কোনো সেভিংস থাকে না। বেতন না দিলে এই লক ডাউনে ব্যাপক সমস্যায় পড়তে হচ্ছে, অনেকের সংসার চলছে না।

এক কর্মীর ফেসবুক লাইভ-
https://m.facebook.com/story.php?story_fbid=2909731655806835&id=100003100869743

আন্দোলনে সামিল হয়েছে শ্রমিক সংগঠন সিটু এবং বাঙালি জাতীয়তাবাদী সংগঠন বাংলা পক্ষ। বাংলা পক্ষর নেতা গর্গ চট্টোপাধ্যায় সংগঠনের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি বিস্ফোরক লাইভ করেছেন। বাংলার কর্মীদের বেতন না দিলে বিগবাজার বয়কট করার ডাক দেওয়ার কথা বলছে অনেকেই।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ


No comments:

Post a Comment

Post Bottom Ad