লকডাউনের মাঝে আসানসোল শিল্পাঞ্চলের শ্রমিকদের বেতনের দাবিতে বাংলা পক্ষর ডেপুটেশন - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, May 10, 2020

লকডাউনের মাঝে আসানসোল শিল্পাঞ্চলের শ্রমিকদের বেতনের দাবিতে বাংলা পক্ষর ডেপুটেশন

বাংলা সহ গোটা ভারতে লক ডাউন চলছে। বন্ধ আছে নানান ফ্যাক্টরির কাজকর্ম। কিন্তু এই মহামারীর সময় কোনো কর্মীর বেতন কাটা যাবে না জানিয়েছে রাজ্য ও কেন্দ্র সরকার। এপ্রিল মাসের বেতন তো দূর, অনেক কোম্পানী মার্চেরই বেতন দিচ্ছিল না। যদিও মার্চের ২৪ তারিখ পর্যন্ত পুরো কাজ হয়েছে। গোটা ভারতেই এই সমস্যা দেখা দিয়েছে।

কিন্তু বাংলার শ্রমিকদের বেতনের দাবিতে সব সময়ই সরব ভারতে বাঙালির অধিকার আদায়ের জাতীয় সংগঠন বাংলা পক্ষ। কয়েকদিন আগেই বিগবাজারের কর্মীরা এপ্রিলের বেতন না পাওয়ায় সোচ্চার হয়েছিল বাংলা পক্ষ, ওষুধ ব্যবসার কোম্পানী সস্তা সুন্দরের কর্মী ছাঁটাইয়েরও প্রতিবাদ জানাচ্ছে বাংলা পক্ষ।

পশ্চিম বর্ধমানের আসানসোল, বাংলা অন্যতম শিল্পাঞ্চল। অনেক কোম্পানী মার্চের বেতন বকেয়া রেখেছিল, বেতনের দাবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী, শ্রম মন্ত্রী ও পশ্চিম বর্ধমানের জেলা শাসককে গণ ইমেল করেছিল বাংলা পক্ষ। আংশিক সাফল্য মিলেছে। ২৪ শে মার্চ পর্যন্ত বকেয়া বেতন বা আংশিক বেতন দিয়ে দিয়েছে অধিকাংশ কোম্পানী।

এবার মার্চের ৭ দিন এবং পুরো এপ্রিলের বকেয়া বেতনের দাবিতে আসানসোলের এম এল এ এবং রাজ্যের শ্রম মন্ত্রী মলয় ঘটকের অফিসে গিয়ে ডেপুটেশন দিল বাংলা পক্ষর পশ্চিম বর্ধমান শাখার সদস্যরা।

মলয় ঘটকের তরফে সমস্যা সমাধানের আশ্বাসও মিলেছে, দাবি বাংলা পক্ষর।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad