ICMER-NICED এর বাংলাকে দেওয়া টেস্ট কিট ত্রুটিপূর্ণ, রাজ্যের প্রতিবাদে স্বীকার সংস্থার - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, April 21, 2020

ICMER-NICED এর বাংলাকে দেওয়া টেস্ট কিট ত্রুটিপূর্ণ, রাজ্যের প্রতিবাদে স্বীকার সংস্থার



রাজ্যের বিরুদ্ধে করোনা টেস্টে দেরির অভিযোগ তুলেছে বিরোধীরা। সোচ্চার হয়েছে বিজেপি। কিন্তু গতকাল পরপর ট্যুইট করে রাজ্য স্বাস্থ্য দপ্তর জানায় ICMER-NICED রাজ্যকে যে করোনা টেস্ট কিট দিচ্ছে, তা দিয়ে টেস্টের রেজাল্ট ভুলভাল আসছে। কনফার্ম করতে অনেক সময় লাগছে। তাই এর দায় রাজ্যের না, কেন্দ্রের এই সংস্থার। প্রতিবাদে মুখর হয় অনেকেই। অবশ্য, শুরুতে যখন Institute Of Virology, Pune থেকে টেস্ট কিট আসছিস তখন রেজাল্ট ঠিকঠাক আসছিল। কিন্তু নাইসেডের দেওয়া কীটেই সমস্যা হচ্ছে।

রাজ্যের প্রতিবাদের পর এবার সমস্যার কথা স্বীকার করল ICMER-NICED. তবে দোষ চাপিয়েছে ম্যানুফ্যাকচারারদের ঘাড়েই। তারা ঠিকঠাকা মানের কীট দিচ্ছে না বলে স্বীকার করল NICED. এর পর বিজেপি কিভাবে মুখ লুকাবে? উঠছে প্রশ্ন।

করোনা মোকাবিলায় রাজ্যকে পর্যাপ্ত টাকা দেয়নি কেন্দ্র, দেয়নি প্রাপ্য চালও৷ এবার টেস্ট কীটের মতো গুরুত্বপূর্ণ জিনিস, যা দিয়ে করোনা টেস্ট হয়, তাও ভুলভাল দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা। হিন্দি সাম্রাজ্যবাদী দিল্লীর এই বঞ্চনায় ক্ষোভে ফুটছে রাজ্যবাসী।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad