করোনা চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন তৈরির ব্যাপক ক্ষমতা আছে একমাত্র বেঙ্গল কেমিক্যালসের - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, April 7, 2020

করোনা চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন তৈরির ব্যাপক ক্ষমতা আছে একমাত্র বেঙ্গল কেমিক্যালসের

বাংলা ও বাঙালির গর্ব আচার্য প্রফুল্ল চন্দ্র রায় তৈরি করেছিলেন বেঙ্গল কেমিক্যালস। স্বদেশী আন্দোলনের সময় দেশীয় শিল্পে জোয়ার আনতে তৈরি হয়েছিল বেঙ্গল কেমিক্যালস। কিন্তু স্বাধীনতা পরবর্তীতে কেন্দ্রীয় সরকারের অবহেলা ও বঞ্চনায় শুকিয়ে গেছে বেঙ্গল কেমিক্যালস। গত বছরই বেঙ্গল কেমিক্যালসের বেসরকারিকরণের সিদ্ধান্ত নেয় হিন্দি সাম্রাজ্যবাদী কেন্দ্রের বিজেপি সরকার। বেঙ্গল কেমিক্যালসকে বাঁচাতে প্রবল আন্দোলনও হয়েছে।

এবার সেই বেঙ্গল কেমিক্যালই বাঁচাতে পারে পৃথিবীর কোটি কোটি মানুষকে। করোনার আতঙ্কে ভুগছে গোটা পৃথিবী, মৃত্যু মিছিল চলছে। করোনা চিকিৎসায় বহুল ব্যবহৃত ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন। এমনকি আমেরিকার মতো রাষ্ট্র ভারতের থেকে হাইড্রক্সিক্লোরোকুইন চাইছে। না দিলে, ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়েছে ট্রাম্প। কিন্তু কোথায় তৈরি হবে এত হাইড্রক্সিক্লোরোকুইন?

একমাত্র বেঙ্গল কেমিক্যালসেরই ব্যাপক ভাবে হাইড্রক্সিক্লোরোকুইন উৎপাদনের ক্ষমতা আছে। এই বিপদের সময় বেঙ্গল কেমিক্যালসই ভরসা। প্রফুল্ল চন্দ্র রায়ের বেঙ্গল কেমিক্যালসই পারে পৃথিবীর কোটি কোটি মানুষের প্রাণ বাঁচাতে।

কেন্দ্র সরকার বাংলার নানা কোম্পানীকে ধ্বংস করেছে। এবার প্রশ্ন, হিন্দি সাম্রাজ্যবাদী কেন্দ্র সরকারের কি চেতনা ফিরবে?
(বিঃ দ্রঃ- হাইড্রক্সিক্লোরোকুইন করোনার ওষুধ না, কিন্তু করোনার ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় করোনা চিকিৎসায় এটা ব্যবহার হচ্ছে।)

-নিজস্ব সংবাদদাতা, বাংলার 

13 comments:

  1. দরকার নেই তো চেতনার ফেরানো।
    আমাদের জিনিস আমাদের কাছেই থাকবে।
    হিন্দি সাম্রাজ্যবাদ কি আমাদের বাপ নাকি?
    মে তাদের কথা শুনতে হবে।

    ReplyDelete
  2. বাংলার শিল্প ধ্বংস হওয়ার মূল কারণ ৩৪ বছরের বাম আমলে ব্যাপক হারে শিল্পপতিদের চাপ ও শিল্প ব্যাবস্থা কে গুরুত্ব না দেওয়া। পরে তৃণমূল ও একই পথে হেঁটেছে। আজ শুধু কেন্দ্র সরকার কে গালাগালি করে লাভ কি? স্বাধীনতার পর দেশের GDP প্রথম স্থানে ছিল আজ ১৯ তম স্থানে। হম বিজেপি সরকার বেঙ্গল কেমিক্যাল কে বেসরকারি করতে চাইছেন। কিন্তু কংগ্রেসের মতো পুরোপুরি বন্ধ করে দেয়নি। যেমন জেসব বা বার্ড কোম্পানির সঙ্গে করেছিল কংগ্রেস সরকার।

    ReplyDelete
    Replies
    1. ট্রামের হাত ধরে কিন্তু বিজেপিই এনেছে ভারতে,, বন্ধু আজ শত্রু হয়ে দাঁত খিঁচাচ্ছে... ১০০কোটি খরচ করে ছিল এই জন্য???

      Delete
    2. Trump Ki boleche apni Ki janen parle full video conference ta dekhun tahole vul venge jabe.
      Congress CPIM r kadhe bose mithhe rotaben naa..

      Delete
  3. বেঙ্গল কেমিক্যাল করতে পারবে এটা অবশ্যই ভালো কথা। কিন্তু বিজেপি সরকার কেন্দ্রে আসার আগে কয়টা মিল বন্ধ হয়েছে এবং তারপরে কথা বাংলার মিল বন্ধ হয়েছে? ন্যাশনাল জুটমিল এশিয়ার অন্যতম বৃহত্তম জুটমিল গুলোর একটা তার উদাহরণ। যদি সঠিক সংবাদ পরিবেশন করার হয় তাহলে নিঃস্বার্থভাবে রাজনীতি না করে সংবাদ পরিবেশন করার অনুরোধ রইলো।

    ReplyDelete
  4. গরম জলের ভাপ নে। কসুম গরম জল পান করুন করুনা শেষ

    ReplyDelete
  5. দুরন্ত খবর । ভালো লাগলো ।

    ReplyDelete
  6. আজ বাংলার দিকেই তাকিয়ে আছে সারা বিশ্ব।
    জয় বাংলা।

    ReplyDelete
  7. আজ বাংলার পারে বিশ্ব কে পথ দেখাতে

    ReplyDelete
  8. BJP Banglar Company gulo ke dhongsho koreche? Tar agey oi company gulo oshadharon kaaj korchilo tai to? Trump India ke humki diyeche? Eishob kon suorer bachha reporter ra lekhe ke Jane, ki bhabhe era reporter hoy je Jane? Lok ke bhulbhal keno bojhay ar tate Era ki paye ke Jane? Post ta Bengal Chemicals er mahatto bojhate koreche making BJP er pindi chotkate, ke Jane.. eta Facebook er post er thekeo odhom

    ReplyDelete

Post Bottom Ad