বিপুল অঙ্কের মাস্কের কালোবাজারি, ধৃত বহিরাগত মাড়োয়াড়ি প্রবীর মিত্তাল - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, April 21, 2020

বিপুল অঙ্কের মাস্কের কালোবাজারি, ধৃত বহিরাগত মাড়োয়াড়ি প্রবীর মিত্তাল

করোনা ভাইরাস বর্তমানে এক বিশাল মহামারীর আকার ধারণ করেছে। চারদিকে চলছে লকডাউন। সাধারণ মানুষের বন্ধ রুজি রোজগার। চিন্তার ভাঁজ সবার কপালে।
  (ছবি প্রতীকী, ইন্টারনেট থেকে নেওয়া)
কিন্তু তার মধ্যেই চলছে কিছু সমাজ বিরোধী বহিরাগতর কালোবাজারি।তার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ বাঙালিকে। জলজ্যান্ত উদাহরণের সাক্ষী রইল শিলিগুড়ি পুলিশ। শিলিগুড়ি থানার পুলিশ উদ্ধার করল ২৫ লক্ষ টাকার মাস্ক। অভিযোগ, এই মাস্ক কালোবাজারী করে চড়া দামে বাজারে বিক্রি করত প্রবীর মিত্তাল । গতকাল ওই ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। তিনি ছিলেন খাল পাড়ার বাসিন্দা। পরে জানা যায়, তিনি ৯৬ লক্ষ টাকার মাস্ক মজুত করে রেখেছিলেন।

কিছুদিন আগেই বেআইনি চাল মজুত করে ধরা পড়েছে সন্তোষ আগরওয়াল এবং তারিক আনসারী নামের দুই বহিরাগত । গতকাল বর্ধমান থেকে তিন জন ব্যক্তি কে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ গ্রেফতার করে সোয়াবিনের কালোবাজারির জন্য যাদের নাম সৌরভ ভকত, বিজয় ভকত এবং সৌরভ ভকত ।  বারংবার বহিরাগতদের সাথে কালোবাজারী যোগ প্রমাণ করছে, তাদের কাছে এই কঠিন পরিস্থিতিতে বাঙালির প্রতি কোনো সহানুভূতি নেই। ১৯৪৩ সালে মাড়োয়ারি এক চক্র দ্বারা চালের কালোবাজারির জন্য ৬০ লাখ বাঙালির মৃত্যু হয়, স্বভাবতই কালোবাজারির এই ধারা যে এখনো চলছে, তা বারংবার প্রমাণ হচ্ছে ।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad