করোনা হটস্পট জোন, কিন্তু নিয়ম মানছে না বিহারী অধ্যুষিত ভাটপাড়া, বাজারে গাদাগাদি ভিড় - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, April 18, 2020

করোনা হটস্পট জোন, কিন্তু নিয়ম মানছে না বিহারী অধ্যুষিত ভাটপাড়া, বাজারে গাদাগাদি ভিড়

পূর্ব বিহার হয়ে যাওয়া ভাটপাড়া বারবার ক্রাইম ও রাজনৈতিক সংঘর্ষের জন্য খবরের শিরোনামে এসেছে, বাঙালিকে অত্যাচারের ঘটনাও উঠে এসেছে বারবার। এবার করোনার কারণে শিরোনামে ভাটপাড়া। কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী করোনা হটস্পট জোনে আছে উত্তর চব্বিশ পরগনা জেলা। রাজ্যের মুখ্যমন্ত্রী হটস্পট এলাকায় কড়া নজরদারির কথা বলছেন, ভাটপাড়ায় কড়া নজরদারি চালাতে বলেছেন ব্যারাকপুরের পুলিস কমিশনার। ভাটপাড়ার প্রতিটা রাস্তা ও গলিতে ব্যারিকেড দিয়েছে পুলিস। নানা ওয়ার্ড কড়া অবজার্ভেশনে রাখা হয়েছে।
    (ছবিটি ইন্টারনেট থেকে নেওয়া, প্রতীকী)
কিন্তু কে মানে কার কথা? ভাটপাড়া আছে ভাটপাড়াতেই। ভাটপাড়া বাজারে বিহারীদের ভিড় উপচে পড়ছে। গাদাগাদি করে বাজার করছে, মুখে মাস্ক নেই, কোনো দূরত্ব নেই। অন্য পাঁচ দিনের মতোই করোনার আতঙ্কের মধ্যে বাজার করছে ভাটপাড়াবাসী বহিরাগতরা। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড়।

"বিহারীদের মধ্যে সচেতনতা কম সাধারণত, ওরা কোনো আইন মানে না। ওদের জন্য আমরা চিন্তায় আছি৷ ওদের জন্য করোনা ছড়িয়ে পড়লে বিপদে পড়ব আমরা। ওদের দৌরাত্ম্যে সারাবছর এলাকায় থাকা চাপ, এখন আবার করোনা ছড়ানোর ভয়"- বাংলার চোখকে জানান জনৈক ভাটপাড়াবাসী বাঙালি।

ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং পুত্র পবন সিং এবং সাংসদ স্বয়ং অর্জুন সিংহের ভূমিকায় ক্ষুব্ধ বঙ্গবাসী।

নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad