লকডাউনের মাঝেই ২৫০ বাঙালি কর্মী ছাঁটাই, নেপথ্যে অবাঙালি ম্যানেজার, আন্দোলনে বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, April 17, 2020

লকডাউনের মাঝেই ২৫০ বাঙালি কর্মী ছাঁটাই, নেপথ্যে অবাঙালি ম্যানেজার, আন্দোলনে বাংলা পক্ষ

করোনা পরিস্থিতি তে সকল নাগরিক কে গৃহবন্দি হয়ে থাকার নির্দেশ দিয়েছেন রাজ্য প্রশাসন এবং কেন্দ্রীয় সরকার ।এমতাবস্থায় বিভিন্ন বেসরকারি কোম্পানি গুলি তাদের কাজ চালাচ্ছে ওয়ার্ক ফ্রম হোম ব্যাবস্থা মাধ্যমে ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার ভাষণে কর্মীদের ছাটাই না করার অনুরোধ করলেও বাস্তবে তার সম্পূর্ণ উল্টো চিত্র ধরা পড়ল কলকাতার সল্টলেকে।

সম্প্রতি লক ডাউন চলাকালীন সল্টলেক সেক্টর ৫ এ অবস্থিত টেলি পারফরমেন্স নামক বিপিও টি তাদের প্রায় ৩৫০ জন কর্মীকে কাজ থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেয়। সেই ৩৫০ জনের মধ্যে ২৫০ জন বাঙালি। কোম্পানিটি ফ্রান্সের কোম্পানি এবং তাদের তরফে মেল মারফত জানানো হয় যে কোম্পানি তাদের অপারেশন পরিবর্তন করছে এবং সেই নতুন অপারেশনে তাদেরকে যোগ্য বলে বিবেচনা করা হয় নি। অথচ, কর্মীদের একাংশ জানিয়েছেন, এরকম কোনো প্রসেসের কথাই তারা জানেননা, এটা কেবলই একটা অজুহাত তাদের কাজ থেকে বের করার জন্য।

বাঙালি কর্মীদের একাংশ যোগাযোগ করেন বাংলা পক্ষ সংগঠনের সাথে এবং বাংলা পক্ষ এর তীব্র বিরোধিতা এবং নিন্দা করেছে। তারা এও জানায়, কোনো বাঙালিকে চাকরি থেকে বরখাস্ত করা যাবে না, যদি করা হয়,বাংলা পক্ষ ভবিষ্যতে বৃহৎ আন্দোলন এর পথে নামবে । এখন দেখার, সেই কোম্পানি কি তাদের সিদ্ধান্ত পরিবর্তন করে নাকি অধিকাংশ বাঙালি যুবক যুবতী তাদের কর্ম হারান ।


- নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad