শ্রমিক কর্মচারীদের জীবন বাঁচাতে করোনার মাঝে বিড়লাদের ফ্যাক্টরি বন্ধ করাল বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, March 26, 2020

শ্রমিক কর্মচারীদের জীবন বাঁচাতে করোনার মাঝে বিড়লাদের ফ্যাক্টরি বন্ধ করাল বাংলা পক্ষ

গোটা পৃথিবী যখন করোনা আতঙ্কে ভুগছে  যখন পশ্চিমবঙ্গের সরকার প্রাণপণ চেষ্টা করছে যাতে মানুষ বাইরে না বেরায়, সমস্ত কল-কারখানা গুলি (যেগুলি প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী উৎপাদন করে না) বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে। সেই সময় দাঁড়িয়ে হুগলির কুন্তীঘাট এলাকার বিড়লার মালিকানাধীন কেশোরাম রেয়ন নামক ফ্যাক্টরিটি যেটা তিন শিফটে শ্রমিকদের কাজ করাচ্ছে। ঝুঁকিতে ছিল শ্রমিক-কর্মচারীদের জীবন।

বাংলা পক্ষর সদস্য প্রিয়জিৎ মুখার্জি মগরাহাট থাবার ওসিকে বারবার ফোন করে এবং ডিএম অফিসে ফোন করে দরবার করার করার পরে মঙ্গলবার বিকেল বেলায় কোম্পানির তরফ থেকে নোটিশ জারি করা হয় যে কিছু প্রয়োজনীয় ডিপার্টমেন্ট ছাড়া কোম্পানিটি লকডাউন করা হচ্ছে। পরবর্তীকালে ওই ডিপার্টমেন্টে ‌গুলো ও লকডাউন করা হবে ফ্যাক্টরি সাট ডাউন হয়ে গেলে।


          (ফ্যাক্টরি বন্ধের নোটিশ)
বাংলা পক্ষ বাংলার চোখকে জানায়, "১৯৪৩ সালে বিড়লা রা বাঙালিদের না খাইয়ে মেরে ছিল ,তারা আবার সেই জিনিস করতে চায়। কারণ এই ঘটনার  মধ্য দিয়ে বাংলা পক্ষ সেই ঘটনারই প্রতিচ্ছবি দেখতে পায়। কিন্তু বাংলা পক্ষের সহযোদ্ধাদের নজর চারিদিকে রয়েছে। কোন বহিরাগত কোম্পানি এই সময় যদি কোম্পানি খুলে রাখতে চায় তাহলে সেই কোম্পানি বন্ধ করবার  দায়িত্ব বাংলা পক্ষের কারণ বাংলা পক্ষ কোন বাঙালির জীবন নিয়ে ছেলে খেলা করতে দেবে না।"

  (বাংলা পক্ষর সদস্য প্রিয়জিৎ মুখার্জী)
-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad