বাংলায় পরিষেবা চাওয়ায় বাঙালির পোষাক নিয়ে প্রশ্ন তুলল ভদ্রেশ্বর ICICI ব্যাংক - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, February 10, 2020

বাংলায় পরিষেবা চাওয়ায় বাঙালির পোষাক নিয়ে প্রশ্ন তুলল ভদ্রেশ্বর ICICI ব্যাংক

বাংলা পক্ষ সংগঠনের পক্ষ থেকে হুগলি জেলার ICICI ভদ্রেশ্বর শাখায় আজ বাংলা ভাষায় পরিষেবার দাবিতে ডেপুটেশন কর্মসূচি পালন করে দুটি ব্যাঙ্কে, ভদ্রেশ্বর ইউনাইটেড ব্যাংক অফ ইন্ডিয়া এবং ভদ্রেশ্বর বাজার নিকটবর্তী ICICI ব্যাঙ্কে। ইউনাইটেড ব্যাংক অফ ইন্ডিয়া কতৃপক্ষ বাংলা পক্ষর দাবির সঙ্গে সহমত হয়ে বাংলা ভাষায় পরিষেবা দেওয়ার বিষয়ে পদক্ষেপ করার আশ্বাস দিলেও ICICI ব্যাঙ্কের কর্মচারীরা চুড়ান্ত অসহযোগিতা দেখান। বাংলা পক্ষের প্রতিনিধিদের সাথে অসম্মানজনক আচরণ করা হয়। তাঁদের দাবি হল বাংলায় যদি কেউ ফর্ম চান তবেই প্রিন্ট করে দেওয়া হয়, না হলে তাঁরা দেন না। ব্যাঙ্কের স্লিপ ফর্ম সবেতেই শুধু হিন্দি এবং ইংরেজি।

বাংলা পক্ষের বক্তব্য ছিল রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার নিয়ম অনুযায়ী বাংলা ভাষায় সব ধরনের ফর্ম বিজ্ঞপ্তি ইত্যাদি থাকা উচিত। অন ডিমান্ড বা চাহিদামতো

দেওয়া হবে এটা বলা মানে বলে প্রসঙ্গ ঘুরিয়ে দেওয়ার চেষ্টা। আসলে বাঙালির মাতৃভাষায় পরিষেবা পাওয়ার অধিকার খর্ব করা। বাংলা পক্ষের প্রতিনিধিরাএই ঘটনার লাইভ করলে সেটা বন্ধ করানো হয়, শাটার নামিয়ে পুলিশ ডাকার ভয় দেখান হয় এবং বাংলা ভাষায় পরিষেবার দাবি চাইতে হলে বাঙালির পোশাক নিয়ে প্রশ্ন তোলা হয়। বাংলা পক্ষের প্রতিনিধিরা কেন ধুতি পড়ে আসেননি এই প্রশ্ন তোলেন কর্মরত এক মহিলা কর্মচারী। চিৎকার করে কথা বলা হয়‌ বাংলা পক্ষের প্রতিনিধিদের সাথে। মাতৃভাষায় পরিসেবা পাওয়া প্রত্যেক বাঙালীর জন্মগত অধিকার। কে কোন পোশাক পড়ে আসবে, ব্যাঙ্ক কর্তৃপক্ষ কোন অধিকারে বাঙালির পোশাক নিয়ে প্রশ্ন তোলেন? বাংলা ভাষায় পরিষেবার চাওয়ার জন্য বাঙালিকে ধুতি পরে আসার নিদান দেওয়াটা কোনভাবেই যুক্তিসঙ্গত নয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad