বিজেপির শাসনে আক্রান্ত ত্রিপুরার বাঙালির পাশে দাঁড়িয়ে পথে বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, February 8, 2020

বিজেপির শাসনে আক্রান্ত ত্রিপুরার বাঙালির পাশে দাঁড়িয়ে পথে বাংলা পক্ষ

১০ ই ডিসেম্বর বিজেপি শাসিত ত্রিপুরার কাঞ্চনপুরের আনন্দবাজারে রিয়াংদের দ্বারা আক্রান্ত বাঙালিদের পাশে দাঁড়িয়ে কলকাতার সল্টলেকে ত্রিপুরা ভবন অভিযান করল বাংলা পক্ষ। উপস্থিত ছিলেন অমিত সেন, সন্দীপ মান্না, সহেলী চক্রবর্তী, অভিজিৎ কুন্ডু, মুরাদ হোসেন সহ অন্যান্য নেতৃত্ব।

সংগঠনের পক্ষ থেকে ডেপুটেশনও দেওয়া হয়। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে লেখা স্মারকলিপিতে আক্রান্ত বাঙালির পুনর্বাসন, নিরাপত্তা ও ১০ ই ডিসেম্বর ঘটনায় দোষীদের শাস্তির দাবি করা হয়। বিজেপির শাসনে বাঙালি নির্যাতন বাড়ছে বলেও অভিযোগ করা হয়।

প্রসঙ্গক্রমে, গত ১০ ই ডিসেম্বর ত্রিপুরার কাঞ্চনপুরের আনন্দবাজারে রিয়াং রা ৯৩ টি বাঙালি পরিবারের বাড়িঘর-দোকান ভাঙচুর করে, আগুন লাগিয়ে দেয়। প্রায় ৪৫০ জন বাঙালি উদ্বাস্তু হয়ে শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছেন।

কিন্তু দুমাস অতিবাহিত হলেও রাজ্য সরকারের পক্ষ থেকে কোনো পুনর্বাসন দেওয়া হয়নি। বিজেপি শাসিত রাজ্য সরকারের বাঙালি বিদ্বেষী মনোভাব, মহারাজা প্রদ্যুৎ কিশোর মাণিক্যর উস্কানির ফলেই ঘটেছে এই ঘটনা-অভিযোগ ত্রিপুরার বাঙালির। এই ইস্যুতে আগেই কাঞ্চনপুরের দাসদায় প্রায় ২৫ হাজার বাঙালির জনসভা করে প্রতিবাদ জানিয়েছে কাঞ্চনপুর নাগরিক সুরক্ষা মঞ্চ, সভায় উপস্থিত ছিলেন বাংলা পক্ষর প্রতিনিধিও।

নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad