রাজ্যে গুটখা নিষিদ্ধ হলেও রমরমিয়ে বিক্রি হচ্ছে, বাড়ছে 'গুটখার' দৌরাত্ম্য - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, February 10, 2020

রাজ্যে গুটখা নিষিদ্ধ হলেও রমরমিয়ে বিক্রি হচ্ছে, বাড়ছে 'গুটখার' দৌরাত্ম্য

রাজ্য সরকার গত ৭ ই নভেম্বর থেকে রাজ্যে গুটখা নিষিদ্ধ করে। কিন্তু গুটখা বিক্রি বন্ধ হয়নি। প্রশাসনের নাকের ডগাতেই বিক্রি হচ্ছে গুটখা।
ইদানীং বাঙালিরা বহিরাগত উত্তর ভারতীয়দের 'গুটখাখোর' নামে অভিহিত করতে শুরু করেছে। সামাজিক মাধ্যমে 'গুটখাখোর' কথাটার চল বেড়েছে চোখে পড়ার মতো। বিহারীদের 'গুটখাখোর' বলতেই এখন স্বচ্ছন্দ বোধ করে বাঙালি।

রাজ্যে 'গুটখাখোর'দের তান্ডব বেড়েই চলেছে। সাম্প্রতিককালে এক বাঙালী বালিকাকে গণধর্ষণ করে চারজন গুটখাখোর। সেই নিয়ে রাজ্য জুড়ে তোলপাড় হয় বাঙালির মধ্যে। অধিকাংশ ধর্ষণেই ক্ষেত্রেই কেন জড়িয়ে যায় কোনো গুটখাখোরের নাম-উঠছে প্রশ্ন। এ নিয়ে ক্ষুব্ধ বাঙালি। বাইরের রাজ্য থেকে এসে এভাবে এ রাজ্যে গুন্ডামি-চুরি-ধর্ষণ-নোংরামি করায় বাঙালি কিছু সংগঠন রাস্তায় নামছে গত দু বছরে।

কয়েকদিন আগেই বাংলায় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় নকল পরীক্ষার্থী হিসাবে ধরা পড়ে এক 'গুটখাখোর'। রাজ্যের নানা পরীক্ষার ক্ষেত্রেই এই অভিযোগ ওঠে।

রাজ্যে 'গুটখাখোর'দের দৌরাত্ম্য বাড়ায় বাঙালিরা ক্রমশ ঐক্যবদ্ধ হচ্ছে। 'গুটখাখোর' দের বাংলায় থাকতে হলে বাঙালির নিয়ম মেনে থাকতে হবে, এ কথাও শোনা যাচ্ছে সামাজিক মাধ্যমে।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad