বাঙালির অধিকারের দাবিকে সামনে রেখে প্রথম জাতীয় সম্মেলন করল বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, January 19, 2020

বাঙালির অধিকারের দাবিকে সামনে রেখে প্রথম জাতীয় সম্মেলন করল বাংলা পক্ষ

গতকাল ১৯ শে জানুয়ারী হাজরার আশুতোষ মেমোরিয়াল হলে বাংলা পক্ষর প্রথম জাতী সম্মেলন অনুষ্ঠিত হল। ১৭ টি জেলা থেকে ২০০ জন প্রতিনিধি নিয়ে সফল ভাবে সম্পূর্ণ হল এই সম্মেলন। বাংলা পক্ষর সংবিধান প্রকাশিত হল। ৩০ দফা দাবির সংশোধন নিয়েও কথা হয় সম্মেলনে।

বাঙালির অধিকারের দাবিতে আগামীতে লড়াই জোরদার করার বার্তা দেওয়া হল বাংলা পক্ষর তরফে। এন আর সি- সিএএ বিরোধী আন্দোলন তীব্র করার কথাও বলা হয়। এছাড়া বাংলায় বেসরকারি কাজে ৯০% এবং সরকারি কাজে ১০০% ভূমিপুত্র সংরক্ষণের দাবিতে বাংলা পক্ষ আগামীতে পথে নামছে। চাকরি-বাজার-পুঁজি সহ জীবনের সর্বক্ষেত্রে বাঙালির অধিকার চাই।




বাংলা পক্ষর প্রেস বিবৃতি-
২৯.১.২০২০ তারিখে কলকাতার আশুতোষ মেমোরিয়াল হলে বাংলা পক্ষ তার প্রথম জাতীয় সম্মেলন সফল ভাবে সম্পন্ন করল। পশ্চিমবঙ্গের ১৭টি জেলা থেকে মোট 200 জন প্রতিনিধি সম্মেলনে উপস্থিত ছিলেন। বাংলা পক্ষের এই সম্মেলন থেকে সংগঠনের তরফে জানানো হয় যে আগামী দিনে এনআরসি এবং সি এ এ-এর প্রতিবাদের সঙ্গে সঙ্গে বাংলা মেডিকেলে বাতিল চাকরিতে বাংলার ভূমিপুত্র 90% সংরক্ষণ পুঁজিবাজারে অধিকার প্রতিষ্ঠার পক্ষে আন্দোলন চালিয়ে যাবে। একইসঙ্গে বাংলা পক্ষ সমস্ত রাজ্য সরকারি চাকরির পরীক্ষায় বাধ্যতামূলকভাবে বাংলা ভাষার পরীক্ষা এবং কেন্দ্রীয় সরকারি পরীক্ষায় অন্যান্য ভাষার সঙ্গে বাংলা ভাষায় পরীক্ষা দেওয়ার পক্ষে দাবি জানিয়ে আন্দোলন করবে। এইসঙ্গে পশ্চিমবঙ্গের সমস্ত বিদ্যালয় বাধ্যতামূলকভাবে বাংলা ভাষা শিক্ষার জন্য পথে নামবে বাংলা পক্ষ। সরকারি সমস্ত কাজে বাংলা ভাষার ব্যবহার এবং সমস্ত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বোর্ডে বাধ্যতামূলক বাংলা লেখার দাবি তুলে আন্দলোন চালিয়ে যাবে সংগঠন। ব্যাংক-বীমা সরকারি এবং বেসরকারি প্রতিটি ক্ষেত্রে বাংলার মানুষের বাংলায় পরিষেবা পাবার অধিকার কে সামনে রেখে আগামী দিনে বাংলা পক্ষ পথে নামতে চলেছে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে৷
ধন্যবাদান্তে
বাংলা পক্ষ

No comments:

Post a Comment

Post Bottom Ad