শিলিগুড়ির কোনো মোড়ের নাম বদলে 'চক' করা যাবে না, রাস্তায় বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, January 14, 2020

শিলিগুড়ির কোনো মোড়ের নাম বদলে 'চক' করা যাবে না, রাস্তায় বাংলা পক্ষ

কয়েকদিন আগেই শিলিগুড়ি পুরসভা শিলিগুড়ির নানা মোড়ের নাম বদলের কথা লিখিত ভাবে ঘোষণা করে, নানা মোড়ের নাম বদলে 'চক' করার কথা বলা হয়৷ এরই প্রতিবাদে গর্জে ওঠে শিলিগুড়ি সহ বাংলার বাঙালি। প্রতিবাদে সামিল হয় বাঙালির অধিকার আদায়ের সংগঠন বাংলা পক্ষ। গতকাল সংগঠনের পক্ষ থেকে শিলিগুড়ির মেয়কে গণ ইমেল কর্মসূচী নেওয়া হয়েছিল, দাবি একটাই- শিলিগুড়ির কোনো মো বদলে চক করা যাবে না।


গোর্খাল্যান্ড বিরোধী আন্দোলনে সাড়া ফেলা শিলিগুড়ির জয় বাংলা সংগঠন দুদিন আগেই পুরসভায় ডেপুটেশন জমা দেয়। এবার শিলিগুড়ি পৌরসভায় ডেপুটেশন দিল বাংলা পক্ষ।


সংগঠনের পক্ষ থেকে শিলিগুড়ির রাজাদিত্য সরকার জানান, 'শুধুমাত্র শিলিগুড়ি না, বাংলার কোনো মোড়ের নাম বদলে চক করা যাবে না। বাংলা পক্ষ রাস্তায় আছে। শিলিগুড়ি বাঙালির। শিলিগুড়ি পুরসভা এই সিদ্ধান্ত প্রত্যাহার না করলে বাংলা পক্ষ বৃহত্তর আন্দোলনে যাবে এবং শিলিগুড়ি পুরসভার বাঙালি বিরোধী স্বরূপ বাঙালির কাছে প্রকাশ করে দেবে।"

প্রসঙ্গত কলকাতার মানিকতলা মোড়ের নাম পরিবর্তনের চেষ্টা করা হয়েছিল গত কয়েকদিন আগে। মানিকতলা মোড়ের নাম বদলে 'জসওয়াল চক' বা 'কাশী চক' রাখার চক্রান্ত হয়েছিল। বাংলা পক্ষর লড়াইয়ে সে চেষ্টা ব্যর্থ হয়েছে। বাংলা পক্ষ শিলিগুড়তে সাফল্য পাবে, প্রত্যয়ী সংগঠনের সদস্যরা।

কিন্তু বারবার এভাবে মোড়ের নাম বদলে 'চক' রাখার কথা উঠছে কেন? বিহার বা ইউপি থেকে আসা লোকেদের ভোট পেতেই কি বাংলার রাজনৈতিক দল গুলো এভাবে তোষণ করছে- মত রাজনৈতিক মহলের।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad