ক্যাব নিয়ে অবস্থান জানাল বাংলা পক্ষ এবং বাঙালির কাছে রাখল কিছু প্রশ্ন - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, December 16, 2019

ক্যাব নিয়ে অবস্থান জানাল বাংলা পক্ষ এবং বাঙালির কাছে রাখল কিছু প্রশ্ন

***নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে কিছু কথা যা প্রতিটা বাঙালির জানা উচিত এবং বাংলা পক্ষর অবস্থান***


১. নাগরিকত্ব বিলে হিন্দু বাঙালির নিঃশর্ত ও অবিলম্ব নাগরিকত্ব আছে? কেউ দেখাতে পারবেন?

২. এই বিলে আবেদন করা যাবে, কিন্তু নাগরিকত্বের গ্যারান্টি আছে? কেউ দেখাবেন?

৩. সেলফ এফিডেফিট দিতে হবে ধর্মীয় নিপীড়নের?

যে সব ঘটি হিন্দু বা বৈধ বাঙালি হিন্দু কাগজ দেখাতে পারল না, এন আর সি তে নাম উঠল না৷ সে কি নাগরিকত্বের জন্য নিজেকে অবৈধ বাংলাদেশি বলে নাগরিকত্ব বিলে আবেদন করবে?  কেন করবে?

তাহলে তো কোটি কোটি বাঙালি বিপদে পড়বে।

৪. ১৯৭১ এর আগে যে এসেছে, তার ছেলেমেয়ে যদি জন্মায় ১৯৮৭ র পরে (১৯৮৭ র আগে জন্মালে সে তো এমনিই ভারতীয় নাগরিক), যারা ১৯৮৭ র পর জন্মেছে তাদের বাবা-মা মারা গিয়ে থাকলে, কিভাবে ধর্মীয় নিপীড়নের প্রমাণ দেবে? বা এফিডেফিট দেবে? সে তো নিপীড়িত নয়, সে তো ভারতে জন্মেছে।

৫. এই ভারতে পশ্চিমবঙ্গীয় এবং পূর্ব বঙ্গ থেকে আগত বাঙালিদের অধিকারের কোনো প্রার্থক্য আছে? ভোটার কার্ডের কোনো ফারাক আছে? আধার কার্ডে ফারাক আছে? চাকরির অধিকারে কোনো ফারাক আছে? সবই তো একই ছিল। সবাই ভারতীয় নাগরিক ছিল, ভোট দিয়েছে, সব অধিকার পেয়েছে।  তাহলে নাগরিকত্ব বিল কি এক্সট্রা দিল? তাহলে শুধুমাত্র নাগরিককে শরণার্থী বানানোর জন্য এই বিল?

৬. কোটি কোটি বাংলাদেশি মুসলমান পশ্চিমবঙ্গে ঢুকেছে বলে যে প্রচার, যে প্রচারকে কেন্দ্র করে এই ক্যাব কেন্দ্রিক বিভাজনের ফন্দি, সেই বাংলাদেশী অনুপ্রবেশকারী মুসলমানরা বাংলা ভাষী বলে ধরে নেওয়া যায়৷ এবার নিজেকে প্রশ্ন করুন - বাংলার বুকে এমন কোনো শহর আছে যেখানে গত ৩০-৪০ বছরে আগের থেকে বেশি বাংলা শোনা যাচ্ছে? কোটি কোটি বাংলাদেশী মুসলমান ঢুকলে তো তাই হওয়ার কথা। বরং বেশি শোনা যাচ্ছে হিন্দি-উর্দু-নেপালী। অর্থাৎ যাদের সংগঠন গুলো এন আর সি সমর্থক এবং যারা বাঙালি শূন্য বাংলা চায়।

৭. যারা বৈধ ভারতীয় মুসলিম বাঙালি, যদি এন আর সি তে কাগজ দেখাতে না পারে, তাকে কোন অধিকারে অবৈধ বলবে? আসামের এন আর সি তে দেখা গেছে লাখ লাখ বৈধ ভারতীয় বাঙালির (হিন্দু+মুসলিম) এন আর সি থেকে নাম বাদ গেছে।

৮. হিন্দু এবং মুসলিম বাঙালির ভারতীয় প্রমাণের আইনি মাপকাঠি আলাদা হতে পারেনা। কাগজ দেখাতে না পারা এদেশীয় মুসলমান বাঙালির যা হবে, হিন্দু বাঙালির তাই হবে। এদেশীয় হিন্দু বা মুসলিম বাঙালি যাই হোক- কাউকে আলাদা করে বিচার করা যাবে না।

৯. মুসলিমদের আলাদা করে বাদ দিয়ে শিখণ্ডী বানিয়ে বাকিদের জন্য একটা অসাংবিধানিক বিল এনে কদিন হিন্দু-মুসলিম খেলাই হবে৷ তাতে অসাংবিধানিক বিল সাংবিধানিকও হবে না। ভুয়ো বিল সাচ্চাও হয়ে যাবে না।

১০. এন আর সি মানি না। কোনো কাগজ দেখাবে না বাঙালি। এন আর সির লাইনে দাঁড়াবে না বাঙালি। বাংলায় এন আর সি করা যাবে না।

এন আর সি না হলে ক্যাবের কোনো মূল্য নেই।

ক্যাব এনে মূলো দেখিয়ে বাঙালিকে বিভাজিত করা যাবে না। যদি অবৈধ অনুপ্রবেশকারী থাকে রাষ্ট্র কোর্টে প্রমাণ করুক।যেকোনো সভ্য দেশে এটা হয়। আমরা কাগজ দেখাবো না৷

বাঙালিকে নাগরিকত্বের নামে হেনস্থা করা যাবে না। ভারতে বাঙালির থেকে নাগরিকত্বের কাগজ দেখবে গুজরাটি-মাড়োয়ারি বেনিয়ারা? নিজেকে প্রশ্ন করুন।

যদি বাঙালি বিরোধী গুজরাটি-মাড়োয়াড়ি হিন্দি সাম্রাজ্যবাদী চক্রীরা বাঙালিদের তাদের চাকর বা প্রজার মতো ব্যবহার করে, তারা ভুল ভাবছে। বাঙালিকে হেনস্থা করলে তাদের বিরাট মূল্য চোকাতে হবে।

আমরা নাগরিক ছিলাম, আছি এবং থাকবো।

বন্দেমাতরম
জয় বাংলা"

No comments:

Post a Comment

Post Bottom Ad