এনআরসি আতঙ্কে আত্মহত্যা করলেন বগুলার বিজেপির সক্রিয় কর্মী নিবাস সরকার - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, October 4, 2019

এনআরসি আতঙ্কে আত্মহত্যা করলেন বগুলার বিজেপির সক্রিয় কর্মী নিবাস সরকার

রাজ্যে ফের এনআরসি-তে নাগরিকত্ব হারানোর আতঙ্কে আত্মঘাতী বগুলার বিজেপির সক্রিয় কর্মী নিবাস সরকার। গতকাল কীটনাশক খেয়ে তিনি আত্মঘাতী হয়েছেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর । লোকসভা নির্বাচনের আগে নদিয়ার রানাঘাট কেন্দ্রে বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের প্রচারে হনুমান সেজে খবরে এসেছিলেন তিনি। বেশ কয়েকদিন ধরেই তিনি বেশ কিছু পুরনো নথি খুঁজে পাচ্ছিলেন না । বুঝতে পারেন নথিগুলো জোগাড় করা খুব সহজ হবে না। রাজ্যে এনআরসি হলে তার এবং তার পরিবারের রাষ্ট্রহীন হতে পারে । সেই আতঙ্কেই আত্মহত্যা করেন তিনি ।
অসমে নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশে ১৯ লক্ষ মানুষের নাম বাদ যাওয়ার পর থেকে আতঙ্ক বাড়ছে পশ্চিমবঙ্গের সীমান্ত জেলাগুলিতেও। আসামে এনআরসি থেকে বাদ পড়াদের মধ্যে রয়েছে ১১ লাখেরও বেশি হিন্দু বাঙালি। ছয় লাখের কিছু বেশি মুসলমান। বাকি দুই লাখের মধ্যে রয়েছে বিহারী, নেপালী, লেপচা প্রভৃতি। এই নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে । অনেকের দাবি এই পক্রিয়ার মাধ্যমে বাঙালিদের পরিকল্পিতভাবে রাষ্ট্রহীন করা হয়েছে । এর ফলে পথে নামছে বহু বাঙালি সংগঠন ।
এই আতঙ্কে অনুঘটকের মতো কাজ করেছে বিজেপি নেতাদের ক্রমাগত হুঁশিয়ারি, বাংলাতেও এনআরসি করা হবে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন রাজ্যে ২ কোটি মানুষের নাম বাদ দেওয়া হবে এন আর সি করে ।





No comments:

Post a Comment

Post Bottom Ad