এন আর সি র কারণে আসামে মৃত সমীর চক্রবর্তী, প্রতিবাদে দুর্গাপুজো বন্ধ রাখল স্থানীয় পুজো কমিটি - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, October 6, 2019

এন আর সি র কারণে আসামে মৃত সমীর চক্রবর্তী, প্রতিবাদে দুর্গাপুজো বন্ধ রাখল স্থানীয় পুজো কমিটি

তার কাছে ছিল ১৯৫১ সালের সমস্ত নথি, নাগরিকত্বের অন্যান্য প্রমাণপত্র । কিন্তু এরপরেও এনআরসি থেকে বাদ পড়েছিল ওদালগুড়ি জেলার টংলা শহরের বাসিন্দা, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সমীর চক্রবর্তীর নাম । এরপরেই উচ্চ রক্তচাপ জনিত রোগে অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার রাতে তাঁর মৃত্যু হয়। সমীরবাবু রামকৃষ্ণ সেবা সমিতির সদস্য ছিলেন। তাঁর মৃত্যুতে সেবা সমিতির দুর্গাপুজো এই বছরের মত স্থগিত করা হয়েছে । এলাকায় নেমে এসেছে শোকের ছায়া ।

সমীর চক্রবর্তীর পরিবারের দাবি এই ঘটনা হল কেন্দ্রের বিজেপি সরকারের পরিকল্পিত খুন। আসামে বহু বছর আগে থেকেই বাঙালিদের উপর অত্যাচার,গণহত্যা চলছে । এর নতুন রূপ হল এনআরসি । এই এনআরসির মাধ্যমে আসামে বাঙালিকে ধ্বংস করে দেওয়া হয়েছে । সমীর চক্রবর্তীর মৃত্যুর জন্যে তার পরিবার আসামের বিজেপি সরকার এবং কেন্দ্রের বিজেপি সরকারকে দায়ী করেছেন ।

অসমে নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশে ১৯ লক্ষ মানুষের নাম বাদ দেওয়া হয়েছে যার মধ্যে ১৭ লক্ষ বাঙালি । এর মধ্যে রয়েছে ১১ লাখেরও বেশি হিন্দু বাঙালি। ছয় লাখের কিছু বেশি মুসলমান বাঙালি। বাকি দুই লাখের মধ্যে রয়েছে বিহারী, নেপালী, লেপচা প্রভৃতি। এই নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে । অনেকের দাবি এই পক্রিয়ার মাধ্যমে বাঙালিদের পরিকল্পিতভাবে রাষ্ট্রহীন করা হয়েছে । এর ফলে পথে নামছে বহু বাঙালি সংগঠন ।

No comments:

Post a Comment

Post Bottom Ad