হিন্দি-উর্দু উপদ্রুত ব্যারাকপুর শিল্পাঞ্চলে দ্রুত এগিয়ে চলেছে বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, September 24, 2019

হিন্দি-উর্দু উপদ্রুত ব্যারাকপুর শিল্পাঞ্চলে দ্রুত এগিয়ে চলেছে বাংলা পক্ষ

ভাটপাড়া, টিটাগড়, জগদ্দল, কাঁকিনাড়া- জায়গাগুলোর নাম শুনলেই আজকাল বাঙালি আতঙ্কিত হয়। বাঙালি ভয়ে থাকে ব্যারাকপুর শিল্পাঞ্চলে, বাংলা ভাষার ব্যবহার দ্রুত কমছে, এলাকার জনবিন্যাস বদলাচ্ছে দ্রুত। এলাকায় মস্তান থেকে সাংসদ বেশিরভাগই অবাঙালি। পুরো এলাকার নিয়ন্ত্রণ অবাঙালিদের হাতে।


বাংলার মাটিতে এই পরিস্থিতির বদল করতেই তৈরি হয়েছে বাঙালি সংগঠন বাংলা পক্ষ। ব্যারাকপুর শিল্পাঞ্চলে দ্রুত গতিতে সংগঠন বিস্তার করছে বাংলা পক্ষ, মানুষের সমর্থন চোখে পড়ার মতো। গত ১৯ তারিখ হালিশহরের বাগমোড়ে এন আর সি বিরোধী পথসভা করে বাংলা পক্ষর উত্তর চব্বিশ পরগনা শিল্পাঞ্চল শাখা। ২২ তারিখ পথসভা হয় নৈহাটী স্টেশনে। এই সভা ঘিরে পথচলতি বাঙালির ব্যাপক উৎসাহ দেখা যায়৷ সভায় মূল সুর ছিল, এলাকায় বাঙালির মাটি পুনঃদখল করা। এন আর সি র নামে কোনো বাঙালির ক্ষতি করা যাবে না, বাংলা পক্ষ এলাকার বাঙালিকে লড়াইয়ের ডাক দেয়। ২৩ তারিখ নৈহাটীতেই অনুশীলন সমিতির প্রতিষ্ঠাতা ব্যারিস্টার প্রমথনাথ মিত্রর মৃত্যুদিন পালন করা হয়।


আগামী ২৬ শে সেপ্টেম্বর শ্যামনগরে বিদ্যাসাগরের জন্মদিন পালন করবে বাংলা পক্ষ। বাংলার জাতীয় শিক্ষক সম্মানে ভূষিত করা হবে শিল্পাঞ্চলের এক বিশিষ্ট শিক্ষককে।

শিল্পাঞ্চলে যার হাত ধরে সংগঠন দ্রুত এগোচ্ছে, সেই শমিত ঘোষ বাংলার চোখকে জানান, 'শিল্পাঞ্চলের বাস্তবতা সবাই জানে। এখানে বাঙালি ভয়ে কিছু বলতে পারে না। কিন্তু এখন বাংলা পক্ষের ডাকে সাড়া দিয়ে বাঙালিরা ভয় ভেঙে রাস্তায় নামছে। আমরা দ্রুত বাড়ছি। আমরা ভোট চাই না, আমরা শুধুমাত্র বাঙালির অধিকার চাই। আগামীদিনে শিল্পাঞ্চলের প্রতিটা এলাকায় বাংলা পক্ষর পতাকা তোলাই আমাদের কাজ।"

নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ


No comments:

Post a Comment

Post Bottom Ad