এন আর সি শুধুমাত্র বাঙালিকে তাড়ানোর চক্রান্ত: বিকাশ রঞ্জন ভট্টাচার্য - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, August 3, 2019

এন আর সি শুধুমাত্র বাঙালিকে তাড়ানোর চক্রান্ত: বিকাশ রঞ্জন ভট্টাচার্য


সর্ব ভারতীয় বাংলা ভাষা মঞ্চের উদ্যোগে মাতৃভাষার অধিকার বিষয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের আশুতোষ হলে। উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ পবিত্র সরকার, বিখ্যাত আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, আসাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ উপাচার্য তপোধীর ভট্টাচার্য, বাংলা পক্ষর অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায় প্রমুখ।


                (বক্তা: আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য)

আসামের বর্তমান পরিস্থিতি এবং বাঙালি জাতির অস্তিত্ব সংকট নিয়ে আলোকপাত করেন তপোধীর ভট্টাচার্য। আলোচনায় উঠে আসে আসামের ডিটেনশন ক্যাম্পের ভয়াবহ পরিস্থিতির কথা। আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেন, 'এনা আর সি শুধুমাত্র বাঙালিদের তাড়ানোর জন্য।' তিনি আরও বলেন, 'হিন্দি-হিন্দু-হিন্দুস্তান র ধ্বজাধারীরা বাঙালিকে ভয় পায়, কারণ বাঙালি সব সময়ই লড়াইয়ে অগ্রণী। বিদ্যাসাগর, রামমোহন সকলেই আক্রান্ত হচ্ছেন। বিবেকানন্দকে নিজেদের স্বার্থে ব্যবহার করছে ওরা।'
                (বক্তা: অধ্যাপক তপোধীর ভট্টাচার্য)

গর্গ চট্টোপাধ্যায় বক্তব্যে বলেন, 'বাঙালি জাতির নারীদের ওরা বেশ্যা বলে এবং বাঙালি পুরুষদের ধ্বজ। এই নির্মাণ চলছে। আপনার-আমার বাড়ির মা বোনেদের ওরা বেশ্যা বলে। ওরা আমাদের চাকরি-বাজার-পুঁজি দখল করছে। আমাদের এখন আমাদের প্রতিরোধ করতে হবে। এবং বাঙালি শুধু ভোট হয়ে থাকলে চলবে না, বাঙালিকে ভোট ব্যাংক হয়ে উঠতে হবে।'

                        (বক্তা: অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়)

ত্রিপুরার বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরেন ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিশির সিংহ, আন্দামানের কথা বলেন অশোক পান্ডে। এছাড়াও উপস্থিত ছিলেন ভাষা ও চেতনা সমিতির অধ্যাপক ইমানুল হক, আমরা বাঙালি সংগঠনের বকুল রায়।

প্রায় প্রতিটা বক্তার সুর ছিল একই। স্বাধীনতার জন্য রক্ত ঝরানো বাঙালি জাতি আজ সংকটে, ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে সকলকে। এন আর সির বিরুদ্ধে সর্বব্যাপী লড়াইয়ের ডাক দেন সকলেই। এই আলোচনা সভার মূল উদ্যোক্তা ছিলেন অধ্যাপক নিতীশ বিশ্বাস।

-নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ।

No comments:

Post a Comment

Post Bottom Ad