এন আর সি আসলে বাঙালিকে ধ্বংসের ষড়যন্ত্র: অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায় - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, July 13, 2019

এন আর সি আসলে বাঙালিকে ধ্বংসের ষড়যন্ত্র: অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়

কলকাতা প্রেস ক্লাবে প্রকাশিত হল প্রেমতোষ দত্ত চৌধুরীর 'আমার দেশের মাটি' বইটি, যা আসামের বাঙালির বাস্তবতা এবং এন আর সি কে কেন্দ্র করে বাঙালির যন্ত্রণার দলিল। লেখক তাঁর দীর্ঘ অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন বইটিতে।


বই প্রকাশ করেন কবি পার্থসারথী বসু। বই নিয়ে মতামত জানান শব্দহরিণ পত্রিকার সম্পাদক সত্যপ্রিয় মুখোপাধ্যায়, কবি সমরজিৎ সিংহ।


এন আর সি যন্ত্রণার কথা উঠে আসে লেখকের কথায়। ধর্ম ভুলে বাঙালিকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেন তিনি। বক্তব্য রাখেন আসামের বাঙালি আন্দোলনের অন্যতম মুখ বিশিষ্ট অধ্যাপক মানবাধিকার কর্মী অধ্যাপক প্রসেনজিৎ বিশ্বাস। উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সভাপতি সম্রাট চৌধুরী।


বাংলা পক্ষর মুখ অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায় আসামের এন আর সির বাস্তবতা প্রমাণ সহ তুলে ধরেন। এন আর সি আসলে বাঙালিকে ধ্বংসের ষড়যন্ত্র, তা তিনি বিস্তারিত বোঝান। বাংলা সহ ভারতে বাঙালিকে শেষ করার চক্রান্ত চলছে। এন আর সি র কারণে শুধু মুসলমান বাঙালি না, ক্ষতিগ্রস্ত হিন্দু বাঙালিও। আসামে আত্মহত্যা করা বাঙালির ৭০ শতাংশ হিন্দু। তিনি বলেন, 'কেন বার বার বাঙালিকে নাগরিকত্বের প্রমাণ দিতে হবে? বাঙালি ভারতে স্বাধীনতার জন্য রক্ত ঝরিয়েছে, আজ বাঙালিকে শেষ করার চক্রান্ত চলছে। বাংলা পক্ষ এই চক্রান্ত রুখে দেবে। বাংলা পক্ষ বাঙালিকে একত্রিত করছে। বহিরাগতরা বাংলার মাটি থেকে বাঙালিকে খেদাতে চাইছে, আমরা তা  মেনে নেব না।'

নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

No comments:

Post a Comment

Post Bottom Ad