"বাঙালিকে নেওয়া হবেনা!" বলে চাকরির বিজ্ঞাপন দিল ডানকুনির কোম্পানি! চাপের মুখে প্রত্যাহার - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, July 9, 2019

"বাঙালিকে নেওয়া হবেনা!" বলে চাকরির বিজ্ঞাপন দিল ডানকুনির কোম্পানি! চাপের মুখে প্রত্যাহার







বাংলা রাজ্যে অবস্থিত কোম্পানি চাকরির বিজ্ঞাপন দিচ্ছে অথচ স্পষ্ট বলছে শুধু অবাঙালিকে চাকরিতে নেওয়া হবে, অর্থাৎ বাঙালি আবেদন করতে পারবে না! এমনটাই করল হিন্দুস্থান ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের এক কোম্পানি!   
 একটি নিয়োগ সংস্থার ওয়েবসাইটে এই বিজ্ঞাপন দেয় তারা । তাদের ডানকুনি শাখার জন্য নিরাপত্তা আধিকারিক পদের জন্য কর্মী নিয়োগ করার কথা বলা হয়েছিল সেই বিজ্ঞাপনে । এই বিজ্ঞপ্তি নিয়ে সামাজিক মাধ্যমে শুরু হয়েছিল তীব্র বিতর্ক।
বাংলায় ব্যবসা করে কর্মী  নিয়োগের ক্ষেত্রে কেন এই জাতিগত বৈষম্য? কেন এই  বাঙালি–বিদ্বেষ? ‌এই প্রশ্ন উঠতে থাকে ফেসবুক, টুইটারে।
'বাংলা পক্ষ' সংগঠনের গর্গ চ্যাটার্জি ফেসবুকে এর প্রতিবাদে লেখেন-" বাংলায় চাকরি আছে, বাঙালীর চাকরি নেই। সরব হোন। বুঝিয়ে দিন 'বাঙলার মাটি দুর্জয় ঘাঁটি'। চাকরির বিজ্ঞাপনে লেখা আছে, নেবে না বাঙালিকে। এই রাজ্যের যুবকদের বাদ দিয়ে নিয়োগের বিজ্ঞপ্তি জারির পর রাজ্য সরকার কি চুপ থাকবে? ওরা চুপ থাকতে পারে, বাংলা পক্ষ নয়। নিয়োগকর্তা ডানকুনির হিন্দুস্থান কোম্পানি। বিহার, ইউপি, আসাম, গুজরাটে এটা হলে সেখানকার শাসক দল কি করতো?"
বাঙালির সমবেত চাপের মুখে পড়ে বিতর্কিত বিজ্ঞাপনটি তুলে নেওয়া হয়। 

No comments:

Post a Comment

Post Bottom Ad