৩১ শে জুলাই প্রকাশিত হবে এন আর সি র চূড়ান্ত তালিকা, উদ্বেগে বাঙালিরা - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, July 17, 2019

৩১ শে জুলাই প্রকাশিত হবে এন আর সি র চূড়ান্ত তালিকা, উদ্বেগে বাঙালিরা

আগামী ৩১ শে জুলাই আসামে এন আর সি র চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে। গত বছর ৩০ শে জুলাই দ্বিতীয় খসড়া তালিকা প্রকাশিত হয়েছে যাতে বাদ পড়েছিল ৩৮ লাখ বাঙালির নাম, যার মধ্যে প্রায় ৩০ লাখ হিন্দু বাঙালি।
এই বছর ২৬ শে জুন আর একটি এক্সক্লুসন লিস্ট বের হয়, যাতে আরও ১ লাখ ২ হাজার বাঙালির নাম কাটা যায়, অধিকাংশই হিন্দু বাঙালি।


ইতিমধ্যেই হাজার খানেক বাঙালিকে (৮০% হিন্দু বাঙালি) বিদেশী সন্দেহে ডিটেনশন ক্যাম্পে পাঠানো হয়েছে। বাড়ানো হচ্ছে ডিটেনশন ক্যাম্পের সংখ্যাও, বেড়েছে বরাদ্দ। ফরেন ট্রাইব্যুনাল গুলোয় বাঙালিকে বিদেশী প্রমাণ করা হচ্ছে মুড়ি-মুড়কির মত। এন আর সি উদ্বেগ এবং ডি ভোটারের নোটিশের কারণ প্রায় ৫৮ জন বাঙালি আত্মহত্যা করেছে, ৪০ এর বেশি হিন্দু বাঙালি।

তাই আসামের বাঙালি প্রহর গুনছে। আগামী ৩১ শে জুলাইয়ের পর কি হবে তা নিয়ে আতঙ্কে ও উদ্বেগে বাঙালি। হয়ত বাঙালির মৃত্যু মিছিল দেখবে আসাম। এখন দেখা যাক কত লাখ বাঙালির নাম বাদ যায় চূড়ান্ত তালিকায়।

- নিজস্ব সংবাদদাতা, বাংলার চোখ

1 comment:

  1. Bujhuk bangalra. Khal kete kumir aanechhe.W.B.te Bangladeshi hindura vebechhe Negroponte pabe, hai bjp ke vote dieachhe. Abar bolo joy sri ram.? Bangladeshi bangal der bjp thokiachhe abaro thokabe.

    ReplyDelete

Post Bottom Ad