সজল কাঞ্জিলালের মৃত্যুতে নিরপেক্ষ তদন্তের দাবি - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, July 20, 2019

সজল কাঞ্জিলালের মৃত্যুতে নিরপেক্ষ তদন্তের দাবি

পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে সজল কাঞ্জিলালের মৃত্যুর ঘটনায় জনস্বার্থ মামলা হল। অভিযুক্ত নিজেই নিজের বিচার করতে পারে না। এই যুক্তিতে মেট্রো রেল কর্তৃপক্ষের তদন্ত বাতিল করে স্বাধীন, নিরপেক্ষ তদন্তের দাবি তোলা হয়েছে। যাত্রী সুরক্ষায় ওই কর্তৃপক্ষের ধারাবাহিক গাফিলতি ও ব্যর্থতার কথা উল্লেখ করে নির্দিষ্ট গাইডলাইন গড়ে দেওয়ার আর্জি জানানো হয়েছে। 

৬৬ বছরের সজলবাবু ১৩ জুলাই সন্ধ্যা ৬.৪০ মিনিট নাগাদ পাতাল পথে এক মর্মান্তিক দুর্ঘটনায় মারা যান। মেট্রোর দরজায় তাঁর হাত আটকে থাকার ঘটনায় মেট্রোর রেলের তরফে বলা হয়েছে, নয়া রেকগুলির দরজায় ১৫ থেকে ২২ মিলিমিটার ফাঁক থাকলেও ট্রেন দৌড়বে। যা নিয়ে মামলায় প্রশ্ন তুলেছেন মামলাকারীর আইনজীবী রমাপ্রসাদ সরকার। দিল্লি মেট্রোর রেক যেখানে পুরো বন্ধ না হলে চলে না, সেখানে কলকাতায় কেন এমন কারিগরি ব্যবস্থা? এই প্রশ্ন আদালতের সামনে রাখা হয়েছে। 

সেদিন ঘটনার সময় রেকের কামরার ভিতরে থাকা ‘টকব্যাক’ ব্যবস্থার সাহায্যে কয়েকজন যাত্রী ট্রেন চালকের সঙ্গে যোগাযোগ করতে চাইলেও তাঁরা ব্যর্থ হন। ওই ব্যবস্থার কার্যকারিতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে মামলায়। অন্যদিকে যে সংস্থা ওই রেক বানায়, সেই ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি এবং মেট্রোর কাছ থেকে রিপোর্ট চাওয়ার দাবিও জানানো হয়েছে।


No comments:

Post a Comment

Post Bottom Ad