বাংলায় পরিষেবার দাবিতে চন্দননগরে ব্যাংক অফ বরোদায় অভিযান করল বাংলা পক্ষ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, July 6, 2019

বাংলায় পরিষেবার দাবিতে চন্দননগরে ব্যাংক অফ বরোদায় অভিযান করল বাংলা পক্ষ

ব্যাংকের স্লিপে এবং পরিষেবা বাংলা করার দাবিতে আজ হুগলি জেলায় হুগলি বাংলা পক্ষের তরফ থেকে চন্দননগর ব্যাংক অফ বরদায় ডেপুটেশন দেওয়া হলো।

দীর্ঘদিন ধরে অভিযোগ করা হয়েছিল ওই নির্দিষ্ট ব্যাংক এ পরিষেবা বাংলায় দেওয়া হচ্ছে না এমনকি কাস্টমার বাংলায় জিজ্ঞেসা করলে তাকে হিন্দি বলতে হবে এরকম বলা হচ্ছে। আজ বাংলা পক্ষ উপস্থিত থেকে ওনাকে এই বিষয়ে জিজ্ঞেসা করা হলে উনি বাংলায় পরিষেবা দিতে পারবেন না জানান এবং উত্তেজিত হয়ে রীতিমতো মারমূখী হয়ে ওঠে ব্রাঞ্চ আধিকারিক এবং বাকি কর্মচারীর সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং ডেপুটেশন দেওয়া সময় ব্রাঞ্চ আধিকারিক বাংলা পক্ষের সদস্যদের হুমকি দেন এবং পুলিশ ডাকেন শেষে বাংলা পক্ষের চাপে পুলিশ কিছুটা কোণঠাসা হয়ে পড়ে এবং ব্যাংক আধিকারিক বাংলা পক্ষের দাবি উপর মহলে পৌঁছানোর আশ্বাস দিয়েছেন।

অধ্যাপক গর্গ চ্যাটার্জী বলেন " বাংলা ভাষার ভিত্তিতে গঠিত একটি রাজ্যে বাংলা ভাষায় পরিষেবা পাওয়ার জন্য ডেপুটেশন দিতে হচ্ছে এটা চরম লজ্জার যেখানে রিজার্ভ ব্যাংকের নিয়ম অনুযায়ী প্রতিটি রাজ্যের প্রধান ভাষা থাকা উচিত"। এছাড়া হুগলি জেলার নেতৃত্ব অনির্বান ভট্টাচার্য এবং অভিষেক দাশগুপ্ত বলেন "বাংলায় পরিষেবা না দিলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে যাবে"।

No comments:

Post a Comment

Post Bottom Ad