বাঙালি ব্যবসায়ীর স্পোর্টসওয়ার কোম্পানী TPCAL ও ফার্স্ট ডিভিশন ক্লাব উয়ারী'র একসাথে পথ চলা শুরু - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, June 7, 2019

বাঙালি ব্যবসায়ীর স্পোর্টসওয়ার কোম্পানী TPCAL ও ফার্স্ট ডিভিশন ক্লাব উয়ারী'র একসাথে পথ চলা শুরু




  • বৃহৎ গুজরাটি বা মাড়োয়াড়ি পুঁজির সাথে পাল্লা দেওয়ার ক্ষমতা নেই অধিকাংশ বাঙালির। কিন্তু ইদানীং বাঙালি যুবসমাজের একাংশ ব্যবসায় নামছে। তেমনই এক বাঙালি ব্যবসায়ীর ছোটো কোম্পানী TPCAL, স্পোর্টসওয়ার ম্যানুফ্যাকচার করে। তারা বাংলার গরীব বা প্রান্তিক ছেলেদের কলকাতায় নানা ক্লাবে ফুটবল খেলার স্বপ্ন পূরণের সাক্ষী হতে চায়। শতাব্দী প্রাচীন উয়ারী ক্লাবের সাথে গাঁটছড়া বেঁধেছে টিপক্যাল। এবারে টিপক্যাল ও উয়ারী ক্লাব যৌথভাবেই নেমেছে ফার্স্ট ডিভিশনে।


টিপক্যালের কর্নাধার অভিজিৎ কুন্ডু বাংলার চোখকে জানিয়েছেন,
"গত কয়েক মাস আগে উয়ারী ক্লাব এর তাঁবু সম্পূর্ণ ভাবে পুড়ে যায়, যারা ময়দানি ফুটবল নিয়ে মোটামুটি খবর রাখেন তারা সকলেই তা জানেন. আগের দুই বছর পরপর ফার্স্ট ডিভিশন ফুটবল এ রানার্স হওয়া ক্লাব এর এহেন অবস্থা দেখে নিজেরাই এগিয়ে গিয়েছিলাম, সাথে ছিল একটা বাঙাল আবেগ, ইস্টবেঙ্গল হৃদয় জুড়ে আছে এবং থাকবে, কিন্তু সেই ক্লাব এর স্পনসর হওয়ার ক্ষমতা আমাদের মতো ছোটোখাটো কোম্পানির হয়নি এখনো, কাজেই ময়দানের শতাব্দী প্রাচীন এবং আপাদমস্তক বাঙাল ক্লাব উয়ারী এর স্পনসর হওয়া ভাগ্যের ব্যাপার বলে মনে হয়েছিল, তাছাড়া আজ থেকে এক বছর আগে আমাদের শো-রুম ও পুড়ে ছারখার হয়ে যায়, সেই সূত্রে জানি এরকম পরিস্থিতি তে সংশ্লিষ্ট সংস্থার উপর দিয়ে কি যায়! যাইহোক আজ উয়ারী এবং TPCAL Sportswear যৌথভাবে আমরা মরসুম শুরু করলাম, প্রথম ম্যাচ যদিও ১-০ গোল এ পরাস্ত হয়েই শুরুটা করলাম, তবুও চেষ্টা থাকবে এই বছর ফার্স্ট ডিভিশন থেকে প্রমোট হয়ে পরের বছর প্রিমিয়ার ডিভিশন এ কলকাতা লীগ খেলার, যদিও সেক্ষেত্রে প্রাণের ক্লাব ইস্টবেঙ্গল এর সামনে মুখোমুখি হলে ধর্ম সংকট এর সম্ভাবনা।"

No comments:

Post a Comment

Post Bottom Ad