পেটে ভাত নেই,নেই চাকরি! বাংলাদেশে চলে যাচ্ছেন ত্রিপুরার মানুষ! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, May 9, 2019

পেটে ভাত নেই,নেই চাকরি! বাংলাদেশে চলে যাচ্ছেন ত্রিপুরার মানুষ!







Image result for tripura bangladesh border


রাজ্যের মুখ্যমন্ত্রী শুধু রাজনৈতিক তরজার জন্যেই রয়েছেন। রাজ্যের মানুষের জন্যে তাঁর বিন্দুমাত্র ভাবনাচিন্তা নেই। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে এভাবেই সুর চড়ালেন বিরোধী বামেরা। 

আর এর স্বপক্ষে তাঁরা তুলে ধরেছেন ত্রিপুরা ও বাংলাদেশের সীমান্তবর্তী ধলাই গ্রামের কথা। যেখানকার বহু আদিবাসী মানুষ ঠিকঠাক খাবারটুকুও পাচ্ছেন না, নেই কর্মসংস্থানের সুযোগও। তাই দেদার তাঁরা সীমান্ত পেরিয়ে যাচ্ছেন বাংলাদেশে। শুধু তাই নয়, সেই গ্রামের বহু মানুষ ম্যালেরিয়াতে আক্রান্ত হলেও তাঁর কোনও তথ্যই নেই স্বাস্থ্য আধিকারিকদের কাছে। এমনকী ম্যালেরিয়ার কারণে মৃত্যুও হচ্ছে বহু মানুষের। 

ত্রিপুরার সিপিএম বিধায়ক রতন ভৌমিক বলেন, 'গত রবিবার সিপিএমের একটি প্রতিনিধি দল আগরতলা থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত ধলাই জেলার বিভিন্ন গ্রামে গিয়েছিল। সেখানে গিয়ে তারা লক্ষ্য করে গ্রামবাসীদের মধ্যে বেশিরভাগই ম্যালেরিয়া রোগে আক্রান্ত। কাজ-খাবার নেই। নেই সামান্য পাণীয় জলের সুবিধাও। ফলে ওই এলাকার প্রত্যন্ত গ্রামের বাসিন্দারা কাজ ও খাবারের সন্ধানে প্রায়শই বাংলাদেশ প্রবেশ করেন।' 

ধলাই পরিদর্শনের পর ম্যালেরিয়া ত্রিপুরার স্বাস্থ্য সচিব সমরজিৎ ভৌমিকের কাছে একটি স্মারকলিপিও জমা দেয় সিপিএম। তাতে ওই সমস্ত গ্রামগুলিতে অবিলম্বে স্বাস্থ্যশিবির গড়ার দাবিও জানানো হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad