উচ্চারণ নিয়ে মমতাকে ব্যাঙ্গ করে ট্রোলড সূর্যকান্ত মিশ্র ! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, May 1, 2019

উচ্চারণ নিয়ে মমতাকে ব্যাঙ্গ করে ট্রোলড সূর্যকান্ত মিশ্র !




Image result for surjya kanta mishra










মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তাঁর ইংরেজি উচ্চারণ নিয়ে ব্যক্তিগত আক্রমণ করে রীতিমতো ট্রোলড সূর্যকান্ত মিশ্র। শ্রেণী রাজনীতি করা এবং নিজেদের সর্বহারার দল বলে পরিচয় দেওয়া সিপিএমের রাজ্য সম্পাদক এমন টুইট করেছেন, যা থেকে তাঁর এবং দলের নীতি-আদর্শ , রুচি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন নেটিজেনরা। 

কী টুইট করেছেন সূর্যকান্ত? প্রথম দিকে শুধুই কিছু ‘শব্দ’। যার মধ্যে একটি করে ইংরেজি অক্ষর ‘আর’ বিলুপ্ত। ওই ইংরেজি শব্দগুলি বাংলায় ফোনেটিক্যালি লিখতে হলে একটি করে ‘র-ফলা’ প্রয়োজন হয়। যেমন ‘প্রব্লেম’কে লিখেছন ‘পব্লেম’, ‘থ্রেট’কে থেট, ‘প্রোপাগান্ডা’ হয়েছে ‘পোপাগান্ড’ এবং আরও অনেকগুলি শব্দ। শব্দগুলির শেষে এই ইংরেজি অক্ষর ‘আর’ দিয়েই তৈরি করেছেন ‘রেড’ অর্থাৎ লাল। বামেদের প্রতীক ‘লাল ঝান্ডা’। বার্তা দিয়েছেন, এই ‘আর’ ফিরিয়ে আনতে ‘রেড ফ্ল্যাগ’ উঁচু করে তুলে ধরুন। ভোট দিন বিচার করে।






সূর্যকান্তর এই টুইটের টার্গেট যে মমতা বন্দ্যোপাধ্যায়, তা বুঝতে সময় লাগেনি নেটিজেনদের। আরও স্পষ্ট করে বললে, মুখ্যমন্ত্রীর ইংরেজি উচ্চারণকে কটাক্ষ করতেই এই টুইট সূর্যকান্তর।

কিন্তু টুইটের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দা, ব্যঙ্গ-বিদ্রুপ। কেউ বলছেন, বামেদের দেউলিয়াপনা স্পষ্ট। কারও প্রশ্ন, মমতার নীতির সমালোচনা না করে তার উচ্চারণ নিয়ে ব্যঙ্গ করে বিজেপিকে কিভাবে হারাতে পারবে বামেরা ? সব মিলিয়ে ব্যাপক ট্রোলড সূর্যকান্ত মিশ্র।

সূর্যকান্তের হয়েও অবশ্য কয়েক জন ব্যাট ধরেছেন। তবে সেই সংখ্যাটা খুবই নগন্য। 

No comments:

Post a Comment

Post Bottom Ad