ফলের আগেই জোট গঠনের তৎপরতা শুরু বিজেপি-বিরোধী শিবিরে - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, May 19, 2019

ফলের আগেই জোট গঠনের তৎপরতা শুরু বিজেপি-বিরোধী শিবিরে









আজ, রবিবার শেষ দফা ভোট হওয়ার আগেই বিজেপি-বিরোধী জোট গড়ত মাঠে নেমে পড়লেন বিরোধী নেতারা। দায়িত্ব নিয়ে এগিয়ে এলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। গত কালই দিল্লি এসে সীতারাম ইয়েচুরি ও অরবিন্দ কেজরীবালের সঙ্গে বৈঠক করেছিলেন চন্দ্রবাবু । আজ দিল্লিতে রাহুল গাঁধী ছাড়াও তিনি দেখা করেন শরদ পওয়ার, সিপিআইয়ের ডি রাজা ও এলজেডি নেতা শরদ যাদবের সাথে।
এর পর তিন লখনউ গিয়ে জোট গঠনের প্রস্তুতি নিয়ে বৈঠক করেন অখিলেশ যাদব ও মায়াবতীর সঙ্গে।
২৩ মে ফল ঘোষণার পরেই তৎপরতা শুরু হবে।  এই পরিস্থিতিতে চন্দ্রবাবু নায়ডুর মতো এক জন অ-কংগ্রেসি নেতাকে সামনে রেখে বিরোধী দলগুলির মধ্যে মেলবন্ধনের কাজটি শুরু করে দিলেন রাহুল গান্ধী।

কংগ্রেসের বক্তব্য, দল যদি দেড়শো আসন পায়, সে ক্ষেত্রে রাহুলকে বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তুলে ধরা হবে। যদি ১২০ আসনের কম পায়, সে ক্ষেত্রে বিরোধী শিবিরের অন্য কাউকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করতেও যে দল রাজি আছে।
রাজ্য রাজনীতিতে জগন্মোহন বা কে চন্দ্রশেখর রাওদের মতো যে নেতারা চন্দ্রবাবুর বিরোধী, তাঁদের পাশে পেতে অহমেদ পটেল, পি চিদম্বরমের মতো সাত জন বর্ষীয়ান নেতাকে আলোচনার দায়িত্ব দিয়েছেন সনিয়া। নবীন পট্টনায়েককে বোঝানোর দায়িত্ব দেওয়া হয়েছে কমল নাথকে। সব মিলিয়ে ক্রমশ তৎপরতা বাড়ছে বিরোধী শিবিরে। 

No comments:

Post a Comment

Post Bottom Ad