আজ রাতেই হবে ইভিএম বদল-কমিশনকে চিঠি আপ নেতার, রাতজেগে স্ট্রং রুম পাহারায় বিরোধীরা - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, May 21, 2019

আজ রাতেই হবে ইভিএম বদল-কমিশনকে চিঠি আপ নেতার, রাতজেগে স্ট্রং রুম পাহারায় বিরোধীরা



evm







মঙ্গলবার  রাতেই বদলে দেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের তথ্য, নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে এই অভিযোগ করলেন দক্ষিণ দিল্লি লোকসভা কেন্দ্রে আম আদমি পার্টির প্রার্থী রাঘব চাড্ডা।
সাত দফার লোকসভা নির্বাচনের ভোটপর্ব মিটতেই ইভিএম কারচুপির অভিযোগ নিয়ে এককাট্টা দেশের সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলি।

এরই মধ্যে উত্তরপ্রদেশে চান্দৌলিতে একটি গাড়িতে করে গণনাকেন্দ্রে ইভিএম রাখার ভিডিয়ো ফুটেজ সামনে আসায় চরমে উঠেছে উত্তেজনা। ভিডিয়োতে দেখা যাচ্ছে, গণনাকেন্দ্রের মধ্যেই একটি ঘরে ট্রাকে করে ইভিএম নামানো হচ্ছে। শুধু তাই নয়, নির্বাচনের দু’দিন পর কেন গণনাকেন্দ্রে ইভিএম ঢোকানো হচ্ছে, সেই প্রশ্ন করতেই শোনা যাচ্ছে সমাজবাদী পার্টি কর্মীদের।

ইভিএম কারচুপির অভিযোগ তুলে উত্তরপ্রদেশের গাজিপুরে অবস্থান বিক্ষোভে বসেছেন এই কেন্দ্রের জোটপ্রার্থী এবং বহুজন সমাজ পার্টির নেতা আফজল আনসারি।


এসবের মধ্যেই নির্বাচন কমিশনে চিঠি লিখে আপ নেতা এবং দক্ষিণ দিল্লি লোকসভা কেন্দ্রের প্রার্থী রাঘব চাড্ডা জানিয়েছেন, আজ রাতেই ইভিএম কারচুপি করার চেষ্টা চলবে। এই নিয়ে তাঁর কাছে সুনির্দিষ্ট তথ্য আছে বলে দাবি করেছেন রাঘব । এই নিয়ে ২০১৭ সালের পুর নির্বাচনের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি। চিঠিতে তিনি লিখেছেন, ‘‘পুর নির্বাচনের সময় দক্ষিণ দিল্লিতে স্ট্রং রুমে ঢুকে সিল ভেঙে ইভিএমে কারচুপি করা হয়েছিল। সেই ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়, তা নিশ্চিত করুক নির্বাচন কমিশন।’’


একের পর এক ঘটনা সামনে আসার পরই উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির প্রধান নরেশ উত্তম প্যাটেল রাজ্যের সমস্ত স্ট্রং রুমে কড়া নজর রাখতে নির্দেশ দিয়েছেন দলীয় কর্মী সমর্থকদের। এই জন্য সমাজবাদী পার্টি কর্মীদের আট ঘণ্টার শিফ্‌টও তৈরি করে দিয়েছেন তিনি। দলীয় কর্মী সমর্থকদের একই নির্দেশ পাঠিয়েছে বহুজন সমাজ পার্টিও। কংগ্রেস কর্মীদেরও একই পরামর্শ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধী।

No comments:

Post a Comment

Post Bottom Ad