'আমার মৃত্যুর জন্য দায়ী মোদী সরকার', লিখে আত্মঘাতী বাঙালি ইঞ্জিনিয়ার! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, May 4, 2019

'আমার মৃত্যুর জন্য দায়ী মোদী সরকার', লিখে আত্মঘাতী বাঙালি ইঞ্জিনিয়ার!




কাজ করতেন অসমের হিন্দুস্থান পেপার কর্পোরেশনের নাগাঁও মিলে। ছিলেন ইউটিলিটি ও ডিস্ট্রিবিউশন ম্যানেজারের পদে। কিন্তু সেই মিল বন্ধ হয়ে গিয়েছে বহুদিন। ফলে বেতন পান না প্রায় ২৭ মাস। অবশেষে আত্মহত্যার পথই বেছে নিলেন বিশ্বজিত মজুমদার।

অসমের এই ইঞ্জিনিয়ার অবশ্য আত্মহত্যার আগে ফ্রিজের ওপরে লিখে দিয়ে গেলেন তাঁর সুইসাইড নোট। তাতে লিখলেন, 'আই কুইট। ভারত সরকার আমার মৃত্যুর জন্যে দায়ী।' উল্লেখ্য, হিন্দুস্থান পেপার কর্পোরেশন রাষ্ট্রায়ত্ত সংস্থা ছিল। ২০১৭ সালের মার্চ মাসে তা বন্ধ হয়ে যায়।

অবশ্য শুধু বিশ্বজিত মজুমদারই নন, এর আগে রাধিকা মজুমদার ও প্রভা ডেকা নামে আরও দুই কর্মচারী বেছে নিয়েছিলেন আত্মহত্যার পথ। বিশ্বজিতের নামও যোগ হল সেই তালিকায়। বিশ্বজিতের পরিবার সূত্রে জানা গিয়েছে, তাঁর স্ত্রী কলকাতার একটি মন্তেশ্বরী স্কুলে পড়ান। তাঁদের এক মেয়ে নৃতত্ত্ববিদ্যা নিয়ে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে এমফিল করছেন, অপর কন্যা কেরালার একটি প্রতিষ্ঠানে পড়াশোনা করেন। গত ২৯ এপ্রিলের দু-তিন দিন আগে থেকেই বিশ্বজিত মজুমদার কারও ফোন ধরছিলেন না। অবশেষে ওই দিন, তাঁর সহকর্মীরা কোয়াটার থেকে তাঁর পচাগলা ঝুলন্ত দেহ উদ্ধার করেন।

জানা গিয়েছে, দীর্ঘ ২৭ মাস ধরে বেতন না হওয়ায় প্রবল অর্থকষ্টে ভুগছিলেন তিনি। তাঁর সেভিংসের টাকাও প্রায় শেষ হয়ে এসেছিল। ফলে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। অবশেষে বেছে নিলেন আত্মহত্যার পথ। কিন্তু দায়ী করে গেলেন, কেন্দ্রে থাকা মোদী সরকারকে। 

No comments:

Post a Comment

Post Bottom Ad