'ঋণ মকুব করা হলে কৃষকরা অলস হয়ে পড়বেন'-হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, May 2, 2019

'ঋণ মকুব করা হলে কৃষকরা অলস হয়ে পড়বেন'-হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী





Image result for manohar lal khattar













সরকার কৃষক ঋণ মকুব করলে ফল হবে উলটো। এর ফলে কৃষিজীবীরা কাজের অভ্যাস হারিয়ে অলস হয়ে পড়বেন। বুধবার এমনই মন্তব্য করলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। 

সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে এদিন খাট্টার জানিয়েছেন, 'হরিয়ানার কৃষকরা তাঁদের অর্থনৈতিক পতনের কারণগুলি মুছে দিতে চাইছেন। একবার কিছু বিনামূল্যে পাওয়া গেলে মানুষ অলস হয়ে পড়ে। এর ফলে তাঁরা যেখান-সেখান থেকে ঋণ নিতে শুরু করবেন এবং অর্থনৈতিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হবেন। এবং এই ধরনের প্রকল্প (ঋণ মকুব) এমন পরিস্থিতিতে কিছু কিছু রাজ্যের কৃষকদের উপকার করলেও আমাদের রাজ্যে এমন হবে না।' 

হরিয়ানার প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী খট্টর আরও জানিয়েছেন, কংগ্রেসের ন্যায় প্রকল্প তখনই শুরু করা যেতে পারে, যখন আর কোনও প্রকল্প চালু থাকবে না। যদিও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দাবি, ওই প্রকল্পের দ্বারা নোটবন্দি ও জিএসটি প্রকল্পে ধরাশায়ী দেশের অর্থনীতি ফের মুখ তুলে তাকাবে। 

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে কংগ্রেস ইশতেহারে বকেয়া কৃষক ঋণ মকুব করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এছাড়া কৃষকদের জন্য পৃথক 'কিষান বাজেট' চালু করার কথাও বলা হয়েছে ওই ইশতেহারে।

No comments:

Post a Comment

Post Bottom Ad