বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত করল পুলিশ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, May 11, 2019

বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত করল পুলিশ




Bharati Ghosh








১২ মে দুই মেদিনীপুর সহ মোট আট কেন্দ্র ষষ্ঠ দফার ভোট গ্রহণ। আর তার আগে রাজ্য জুড়ে চড়ছে উত্তেজনার পারদ। এবার তাতেই অতিরিক্ত মাত্রা সংযোজন হল বৃহস্পতিবার রাতে। পশ্চিম মেদিনীপুরের পিংলায় ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে উদ্ধার হল লক্ষাধিক টাকা। 

পুলিশ সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার রাতে নির্বাচনী আচরণ মেনেই রাস্তায় গাড়ি তল্লাশিতে মোতায়েম ছিল পুলিশকর্মীরা। সেই সময়ে ওই রাস্তা দিয়ে বিজেপি প্রার্থী ভারতী ঘোষ নিজের গাড়ি করে ফির ছিলেন। গাড়িতে ছিলেন আরও তিন জন। ছিলেন তাঁর নির্বাচনী এজেন্ট অয়ন দন্ডপাট। বৃহস্পতিবার রাতে পুলিশ ভারতী ঘোষের গাড়ি থেকে ১ লক্ষ ১৩ হাজার ৮৯৫ টাকা উদ্ধার করে। নির্বাচনী আচরই বিধি অনুসারে প্রার্থী সর্বোচ্চ ৫০ হাজার টাকা নগদ অর্থ নিজের সঙ্গে রাখতে পারেন। সেই অনুসারেই পুলিশ তার বেশি টাকা উদ্ধার করে। উদ্ধার নগদ পাজেয়াপ্ত করে পুলিশ। এরপরই পুলিশ ভারতী ঘোষকে সিজার লিস্টে স্বাক্ষর করতে বলায় তিনি তাঁর সঙ্গে থাকা সঙ্গীদের স্বাক্ষর করাবার দাবি করেন। পুলিশ তা না মানায়, ভারতী সিজার লিস্টে স্বাক্ষর না করেই গাড়ি নিয়ে ওই স্থান থেকে চলে যান। 

ভারতীর দাবি, তারা গাড়িতে চার জন ছিলেন তাই তারা ২ লক্ষ টাকা পর্যন্ত নগদ অর্থ কাছে রাখতেই পারেন। তাঁর আরও দাবি নির্বাচনের জন্য নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে তিনি ওই নগদ টাকা তুলে ছিলেন। তা বেআইনি বা নির্বাচনী বিধি ভঙ্গে কী করে হয়। ভারতী এদিন আবারও নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, কমিশনকে তিনি বহুবার তাঁকে হেনস্থা করা হচ্ছে অভিযোগ জানিয়েছেন। কিন্তু কমিশন তাতে কিছুই করছে না। 

No comments:

Post a Comment

Post Bottom Ad