জওয়ান তেজ বাহাদুরের মনোনয়ন বাতিল কমিশনের, সুপ্রিম কোর্টে যাচ্ছেন মোদীর প্রতিদ্বন্দ্বী - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, May 1, 2019

জওয়ান তেজ বাহাদুরের মনোনয়ন বাতিল কমিশনের, সুপ্রিম কোর্টে যাচ্ছেন মোদীর প্রতিদ্বন্দ্বী








Tej Bahadur









সেনা জওয়ানদের খাবারের গুণমান নিয়ে পদস্থ কর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে চাকরি খুইয়েছিলেন। । সেই বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদব এ বার লোকসভা ভোটে বারাণসী থেকে সমাজবাদী পার্টির হয়ে প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে মনোনয়ন জমা দিয়েছিলেন। কিন্তু বুধবার সেই মনোনয়ন বাতিল করে দিল নির্বাচন কমিশন। 

তবে সপার দাবি, বেআইনি ভাবে তেজবাহাদুরের মনোনয়ন বাতিল করেছে। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন তেজবাহাদুর।

কেন বাতিল হল মনোনয়ন? বারাণসীর নির্বাচনী আধিকারিক একটি বিবৃতিতে জানিয়েছেন, কেন্দ্র বা রাজ্য সরকারের কোনও কর্মী দুর্নীতি বা রাষ্ট্রের প্রতি আনুগত্যহীনতার জন্য বরখাস্ত হলে তিনি পাঁচ বছর ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। সেই বিষয়েই নথিপত্র চাওয়া হয়েছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে তা জমা দিতে না পারায় মনোনয়ন বাতিল হয়েছে।

গতকাল মঙ্গলবারই নির্বাচন কমিশন তেজবাহাদুরকে একটি চিঠি পাঠায়। তিনি বিএসএফ থেকে বরখাস্ত হয়েছিলেন কি না, সেই বিষয়টিই ব্যাখ্যা করতে বলা হয় এবং নথিপত্র চেয়ে পাঠায় কমিশন। সময়সীমা ছিল মঙ্গলবার সন্ধে সওয়া ৬টা।

এ দিন সেনা জওয়ান তেজ বাহাদুর বলেন, ‘‘গতকাল (মঙ্গলবার) সন্ধে ৬টা ১৫ মধ্যে আমাকে নথিপত্র জমা দিতে বলা হয়। কিন্তু আমরা বুধবার বেলা ১১টা পর্যন্ত সময় চেয়ে নিই। সেই সময়ের মধ্যে নথিপত্র জমাও দিয়েছি। কিন্তু তার পরও আমার মনোনয়ন বাতিল হয়েছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আমি সুপ্রিম কোর্টে যাব।’’


বিএসএফ জওয়ানদের অত্যন্ত নিম্নমানের এবং সামান্য পরিমাণ খাবার দেওয়ার অভিযোগ তুলে ২০১৭ সালে কার্যত বিদ্রোহ ঘোষণা করেন তেজ বাহাদুর। সেই খাবারের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন।২০১৯ সালে তাঁকে বরখাস্ত করে বিএসএফ।


No comments:

Post a Comment

Post Bottom Ad