নমো টিভি নিয়ে কেন্দ্রের কাছে জবাব চাইল কমিশন - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, April 3, 2019

নমো টিভি নিয়ে কেন্দ্রের কাছে জবাব চাইল কমিশন











প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা ও ভাষণ দেখানোর টিভি চ্য়ানেল নমো টিভি নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রকের কাছে জবাবদিহি চাইল নির্বাচন কমিশন।

সূত্র মারফৎ জানা গিয়েছে, মন্ত্রকের উত্তর জানার পরেই এ ব্যাপারে তাদের সিদ্ধান্ত জানাবে কমিশন।

নমো টিভিক গত সপ্তাহে নতুন নামকরণ করা হয়েছে। এখন তার নাম কনটেন্ট টিভি। সাধারণ নির্বাচনের অব্যবহিত আগে হঠাৎই এই চ্যানেলটির উদয় হয়েছে এবং টাটা স্কাই, ডিশ টিভি, এয়ারটেল, সিটি নেটওয়ার্ক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিটিএইচ অপারটেররা এই চ্যানেল দেখাতেও শুরু করেছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রক দেশে যে কটি প্রাইভেট স্যাটেলাইট চ্যানেল সম্প্রচারের অনুমোদন দিয়েছে, সে তালিকায় এ চ্যানেলের নাম নেই। কংগ্রেসের তরফ থেকে এ কথা জানিয়ে নির্বাচন কমিশনকে বলা হয়েছে, কনটেন্ট টিভি নামক চ্যানেলটি হয় সরকার পোষিত চ্যানেল হিসেবে চালানো হচ্ছে, অথবা এ চ্যানেল চালানোর ব্যাপারে তথ্য ও সম্প্রচার মন্ত্রক থেকে কোনও সরকারি ছাড়পত্র মেলে নি। একই সঙ্গে কংগ্রেস বলেছে, চ্যানেলে যা দেখানো হচ্ছে তা কেবল টেলিভিশনে সম্প্রচার সম্পর্কিত আইনের বিরোধী। কংগ্রেসের তরফ থেকে নির্বাচন কমিশনকে বলা হয়েছে, তথ্য ও সম্প্রচার মন্ত্রককে এ চ্যানেল বন্ধের নির্দেশ দেওয়া হোক।

এই চ্যানেলের বিরুদ্ধে আপত্তি তুলেছে আম আদমি পার্টিও। তারা বলেছে, বিজেপি নমো টিভি নামে একটি ২৪ ঘণ্টার চ্যানেল শুরু করেছে। যদিও একটি দলের নিজস্ব চ্যানেল থাকতেই পারে, তা সত্ত্বেও আদর্শ নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে যাওয়ার পর এ ধরনের চ্যানেলের অনুমতি দেওয়া যায় কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছে।


No comments:

Post a Comment

Post Bottom Ad