শিলচরে জেতার সম্ভাবনা অনেকটাই বেশি কংগ্রেসের সুস্মিতা দেবের! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, April 18, 2019

শিলচরে জেতার সম্ভাবনা অনেকটাই বেশি কংগ্রেসের সুস্মিতা দেবের!








Image result for sushmita dev









ভারত জুড়ে দ্বিতীয় দফায় লোকসভা নির্বাচন চলছে। নানা হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ। এমনই এক হেভিওয়েট আসন হল আসামের শিলচর । শিলচর আসনে কংগ্রেসের হেভিওয়েট সাংসদ সুস্মিতা দেব প্রতিদ্বন্দ্বিতা করছেন, বিপক্ষে বিজেপির রাজদীপ রায়।

আসাম থেকে বাংলার চোখের প্রতিনিধি এলাকা ঘুরে,মানুষের সাথে কথা বলে জানিয়েছেন, সুস্মিতা দেবের জয়ের সম্ভাবনা অনেক বেশি। প্রয়াত কংগ্রেস সাংসদ সন্তোষমোহন দেবের মেয়ে সুস্মিতা এমনিতেই এলাকায় প্রবল জনপ্রিয়। দীর্ঘদিন ধরে এই আসন দেব পরিবারের দখলে।  মানুষের মধ্যে উৎসাহ, উদ্দীপনা ও বিজেপি বিরোধী হাওয়া খুব জোরালো। মুসলিম অধ্যুষিত এলাকা ও চা বাগানে কংগ্রেসের পক্ষে বিপুল ভোট পড়ছে।

এন আর সি কে কেন্দ্র করে গত একবছরে উত্তাল হিয়েছে। আসামের বাঙালির প্রাণকেন্দ্র শিলচরে এবারের লোকসভা ভোট খুব গুরুত্বপূর্ণ। এন আর সি র কারণে হিন্দু-মুসলমান মিলিয়ে প্রায় ৪৫ জন বাঙালি আত্মহত্যা করেছে, বিদেশী সন্দেহে ডিটেনশন ক্যাম্পে বন্দী অনেকে। এন আর সি তালিকা থেকে প্রায় ৩৮ লাখ বাঙালির নাম বাদ পড়েছে।
সব মিলিয়ে আসামের বাঙালিরা এমনকি হিন্দু বাঙালিরাও বিজেপির ওপর যথেষ্ট ক্ষুব্ধ বলে মত সেখানকার রাজনৈতিক বিশ্লেষকদের। এই ক্ষোভ ভোটবাক্সে কি প্রভাব ফেলবে তা জানা যাবে ২৩ শে মে।

No comments:

Post a Comment

Post Bottom Ad