গর্বিত বাঙালি,সংসদে বাংলাই বলব-ভারতীকে পাল্টা দেবের - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, April 1, 2019

গর্বিত বাঙালি,সংসদে বাংলাই বলব-ভারতীকে পাল্টা দেবের















ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ একজন বাঙালি, বাংলা থেকে বাঙালির ভোটে জিতে সংসদে যেতে প্রার্থী হয়েছেন। কিন্তু লোকসভায় অনুবাদের ব্যবস্থা থাকা সত্ত্বেও সেখানে নিজের মাতৃভাষা  বাংলায় বক্তৃতা করতে তাঁর ঘোর আপত্তি,অথচ হিন্দি বা ইংরেজিতে ভাষণ দিতে তার আপত্তি নেই ।
তাঁর অভিমত, “পার্লামেন্ট হল ইংরেজি বলতে পারা শিক্ষিত লোকের জায়গা। সংসদে মানুষের কথা বলতে গেলে হয় হিন্দি, নয় ইংরেজিতে বলাই নিয়ম। ’’

বিজেপির গায়ে ইতিমধ্যেই 'হিন্দি বলয়ের দল' তকমা আছে। অনেকের মতে, বিজেপি বাংলার চেতনাকে, বাঙালি সংস্কৃতিকে সঠিকভাবে ধারণ করতে পারেনা, কারণ তারা হিন্দি-হিন্দুস্তান আদর্শের দল। অসমে এনআরসি-কাণ্ডের পরে দলের গায়ে ‘বাঙালি বিদ্বেষী’ তকমাও পড়েছে। এ বার সংসদে বাংলা বলা উচিত নয় বলে ঘাটালের বিজেপি প্রার্থী আরও এক ধাপ এগোলেন।

এলাকার সাংসদ হিসেবেই ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সংসদে বাংলায় বক্তব্য রেখেছিলন দেব। সে প্রসঙ্গ টেনেই শুক্রবার ভারতী কটাক্ষ করেন, "যদি তিনি ইংরেজি বলতে না পারেন, তবে আমাকে ডাকতে পারেন।”
এর জবাবে দেব পাল্টা বলেন, “আমি গর্ব বোধ করি যে আমি বাঙালি, বাংলায় কথা বলেছি। যদি আপনাদের আশীর্বাদে আবার জিতি, তবে আবার পার্লামেন্টে বাংলাতেই কথা বলব। একজন বাঙালি হয়ে যদি বাংলায় কথা বলতে অসুবিধা হয়, তবে তো বাঙালি হওয়াই উচিত নয়। ”

No comments:

Post a Comment

Post Bottom Ad