মোদীকে সেনা নিয়ে রাজনীতি না করতে অনুরোধ শহীদ জওয়ানের মেয়ের ! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, April 8, 2019

মোদীকে সেনা নিয়ে রাজনীতি না করতে অনুরোধ শহীদ জওয়ানের মেয়ের !








ভোটের কৌশল হিসেবে বার বার সেনাকে টেনে আনার অভিযোগ উঠেছে মোদী সহ বিজেপির অন্য নেতাদের বিরুদ্ধে। ফের ‘সেনা নিয়ে রাজনীতি’র অভিযোগ উঠল নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে। এবার যে সে নন, মোদীকে এই নিয়ে কটাক্ষ করলেন খোদ পুলওয়ামায় নিহত জওয়ান কুশলকুমার রাওয়তের মেয়ে অপূর্বা।  
অপূর্বার ক্ষোভ, ‘‘নিহত সেনাদের রাজনীতিতে টেনে আনার অর্থ তাঁদের অপমান করা। সেনা সবার স্বার্থে কাজ করে।’’ গত রবিবার যোগী  প্রচারে গিয়ে বলেন, ‘‘কংগ্রেস সন্ত্রাসবাদীদের বিরিয়ানি খাওয়াত আর মোদীর সেনা তাদের বুলেট আর বোমা খাওয়াচ্ছে।’’ সেই প্রসঙ্গে অপূর্বার বক্তব্য, "মোদী প্রধানমন্ত্রী ঠিকই। তবে তার অর্থ এই নয় যে সেনা তাঁর নিজের। তাঁর প্রশ্ন, ‘‘সেনাকে টেনে না এনে কি ভোটে লড়তে পারেন না আপনারা?’’
এর আগেও যোগীর ‘মোদী-সেনা’ মন্তব্যের প্রেক্ষিতে সুর চড়িয়েছিলেন পুলওয়ামায় নিহত এক জওয়ানের ছেলে সিদ্ধার্থ কুমার। জাতীয়তাবাদের জিগির তুলে বিদ্বেষের রাজনীতি করার অভিযোগ তুলেছিলেন বিজেপির বিরুদ্ধে। তিনি বলেছিলেন, "প্রচারের উত্তাপ বাড়াতে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া উচিত নয়। সিআরপিএফ-এ  হিন্দু, মুসলিম, খ্রিষ্টান সব ধর্মের জওয়ানরাই ছিলেন। পুলওয়ামায় যে জওয়ানরা মারা গিয়েছেন তার মধ্যে মুসলিমও ছিলেন।" 
বিরোধীরা প্রথম থেকেই অভিযোগ করে আসছেন, সেনার সাফল্যকে তুরুপের তাস করে ভোট আদায়ের রাজনীতি করছেন মোদী। আর তা করতে গিয়েই ভারতীয় সেনাবাহিনীকে ‘মোদীর সেনা’ বলে ফেলছেন যোগী আদিত্যনাথের মতো নেতারা।

No comments:

Post a Comment

Post Bottom Ad