প্রতিরক্ষা মন্ত্রক থেকেই চুরি গিয়েছে রাফাল সংক্রান্ত নথি! সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, March 6, 2019

প্রতিরক্ষা মন্ত্রক থেকেই চুরি গিয়েছে রাফাল সংক্রান্ত নথি! সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র






Image result for rafale







এবার দেশের শীর্ষ আদালতে কেন্দ্র জানালো রাফাল সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথি প্রতিরক্ষামন্ত্রক থেকে চুরি হয়ে গিয়েছে। সুপ্রিম কোর্টে এই কথাই বলল কেন্দ্র।

গত ১৪ ডিসেম্বর রাফাল নিয়ে কেন্দ্রকে ক্লিনচিট দিয়েছিল আদালত। কিন্তু সেই রায়ের বিরুদ্ধে আদালতে পুনরায় আবেদন করেন আইনজীবী তথা সমাজকর্মী প্রশান্ত ভূষণ।

শুনানিতে বুধবার কেন্দ্রের পক্ষে অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল আদালতে বলেন, প্রতিরক্ষা মন্ত্রকের দফতর থেকে রাফালের গুরুত্বপূর্ণ নথি চুরি গিয়েছে।  এই গোপনীয় নথি প্রকাশ্যে আসতে পারে না। অথচ সেই নথিই আদালতে প্রমাণ হিসেবে দাখিল করেছে মামলাকারীরা। এটা আদালত অবমাননা এবং অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের পরিপন্থী।
 প্রধান বিচারপতি তখন জানতে চান, এর বিরুদ্ধে সরকার কী পদক্ষেপ করেছে। অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, চুরির ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রশান্ত ভূষণ পাল্টা যুক্তি দেন, কয়লা কেলেঙ্কারি, টুজি কেলেঙ্কারির মতো মামলায় এমন বহু নথি আদালতে পেশ হয়েছে, যেগুলি বিভিন্ন সূত্রে পাওয়া সরকারি নথি।
সেগুলিও গোপন নথি ছিল। অথচ আদালতে পেশ হলেও তখন কোনও প্রশ্ন ওঠেনি।

প্রধান বিচারপতিও প্রশ্ন তোলেন, কোনও মারাত্মক অপরাধ হলেও তখন কি জাতীয় নিরপত্তার ছাতার
তলায় আশ্রয় নেওয়া যায়?
খোদ প্রতিরক্ষা মন্ত্রক থেকে এমন স্পর্শকাতর নথি চুরির খবর সামনে আসতেই বিস্মিত সংশ্লিষ্ট সব মহল।



No comments:

Post a Comment

Post Bottom Ad