রাজ্য টাকা দিলেও কেন্দ্রের সাহায্য না মেলায় ক্ষুব্ধ বাংলার দুই শহীদ পরিবার - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, March 26, 2019

রাজ্য টাকা দিলেও কেন্দ্রের সাহায্য না মেলায় ক্ষুব্ধ বাংলার দুই শহীদ পরিবার











১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জওয়ানদের গাড়িতে হওয়া বিস্ফোরণে শহীদ হন বাংলার দুই জওয়ান বাবলু সাঁতরা ও সুদীপ বিশ্বাস। নৃশংস ঘটনার পর দেড় মা কেটে গেলেও কেন্দ্রীয় সরকারের থেকে মেলেনি ক্ষতিপূরণের একটি টাকাও।
ক্ষোভের সাথে বাবলুর ভাই কল্যাণ সাঁতরা বললেন, “বউদি আর বাচ্চাটার ভবিষ্যতের জন্য চেষ্টা করছি সরকারি ক্ষতিপূরণগুলো পাওয়ার। রাজ্য সরকারের টাকা পেয়ে গিয়েছি। কিন্তু কেন্দ্র সরকারের কোনও খবর নেই।”
একই উত্তর পাওয়া গেল আরেক শহীদ  সুদীপ বিশ্বাসের বউদি সুলেখার থেকেও, “রাজ্য সরকার অনেকদিন আগেই  টাকা দিয়েছে। এমনকি সুদীপের বোনের জন্য রাজ্য সরকারি চাকরিও প্রায় নিশ্চিত।" কিন্তু কেন্দ্রীয় সরকারের সাহায্য? উত্তরে বললেন," কেন্দ্র একটা টাকাও দেয়নি। শ্বশুরমশাই অনুরোধ করেছিলেন আমার ছেলেকে কেন্দ্র সরকারের চাকরি দিতে। কিন্তু ওরা বলে দিয়েছে তা সম্ভব নয়।”
পুলওয়ামা কাণ্ড সম্পর্কে বিরোধীরা মাঝেমধ্যেই প্রশ্ন তোলেন যে, এর পিছনে রাজনৈতিক চক্রান্তও থাকতে পারে।  সুলেখার বক্তব্য, “বাড়ির কেউ সঙ্গে না থাকলে বাইরের কেউ জানতে পারে না আমার ঘর কখন ফাঁকা থাকবে। কোথায় কী আছে? যেভাবে সব হয়েছে, তাতে এই প্রশ্নগুলো মনে তো আসেই।”
এখনও চেনা ছন্দে জীবনের পথে ফিরতে পারেনি দুই শহিদ পরিবার।কেন্দ্র থেকে যে সাহায্যগুলি প্রাপ্য ছিল দুই পরিবারের, তা মেলেনি এখনও।

No comments:

Post a Comment

Post Bottom Ad