যুদ্ধ না চাওয়ায় শহীদের স্ত্রীকে 'চরিত্রহীন' তকমা দিল তথাকথিত 'দেশভক্ত'রা - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, March 2, 2019

যুদ্ধ না চাওয়ায় শহীদের স্ত্রীকে 'চরিত্রহীন' তকমা দিল তথাকথিত 'দেশভক্ত'রা









পুলওয়ামায় হামলার পর অসহিষ্ণুতার আবহ দেশজুড়ে। তা থেকে নিষ্কৃতি পেলেন না নিহত জওয়ান বাবলু সাঁতরার স্ত্রী মিতাও। যুদ্ধের বিরোধিতা করায় সোশ্যাল মিডিয়ায়  ট্রোল করা হল তাঁকে,করা হল চরিত্রহননও।

 পুলওয়ামায় জঙ্গি হামলায় স্বামী বাবলু সাঁতরার মৃত্যুতে ভেঙে পড়লেও, শুরু থেকেই যুদ্ধের বিরোধিতা করে আসছেন তাঁর স্ত্রী মিতা। এমনকি মঙ্গলবার পাকিস্তানে ঢুকে ভারতীয় বায়ুসেনা জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে এলেও অবস্থান বদলাননি তিনি। প্রত্যাঘাত কখনও মলম হতে পারে না বলে মন্তব্য করেন।


সেই নিয়ে গত কয়েকদিন ধরেই ফেসবুকে ট্রোল করা হচ্ছে তাঁকে।তথাকথিত ‘দেশভক্ত’রা নেমে পড়েছে মিতার চরিত্রহননে। কেউ আবার দেশদ্রোহী বলে আক্রমণ করেছেন।  নোংরা ভাষায় আক্রমণ করা হচ্ছে তাঁকে। তোলা হচ্ছে, বিবাহবহির্ভূত সম্পর্কের নোংরা অভিযোগ। এমনকী বলা হচ্ছে, তিনি নাকি স্বামী বাবলুকে ভালোবাসতেন না তাই এমন যুদ্ধ বিরোধী অবস্থান নিয়েছেন।


এসব নিয়ে মাথা ঘামাতে নারাজ মিতা। তাঁর কথায়, ‘‘যারা আমার বিরুদ্ধে বলছেন, তাঁদের যেমন বলবার অধিকার আছে, তেমনই আমারও মত প্রকাশের অধিকার আছে’।  যুদ্ধে একজন স্ত্রী স্বামীকে হারান, একজন মা সন্তানকে, একজন শিশু বাবাকে হারায়। এতে কী লাভ?’ যুদ্ধ কোনও স্থায়ী সমাধান নয়।এতকিছুর পরও সেটাই বিশ্বাস করি।’’


 মিতার মত প্রকাশের অধিকারকে ফুৎকারে উড়িয়ে দিচ্ছে তথাকথিত দেশভক্তেরা। তাঁরা সবাই মিলে নেমেছে কাদা ছোঁড়ার খেলায়। মিতাকে টেনে নামানো হচ্ছে পাঁকে।



















No comments:

Post a Comment

Post Bottom Ad