চাকরি,স্বাস্থ্য,কৃষি সব ক্ষেত্রে মোদী সরকারকে মাঝারিরও নীচে নম্বর দিচ্ছে মানুষ- দেশব্যাপী সমীক্ষায় প্রকাশ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, March 26, 2019

চাকরি,স্বাস্থ্য,কৃষি সব ক্ষেত্রে মোদী সরকারকে মাঝারিরও নীচে নম্বর দিচ্ছে মানুষ- দেশব্যাপী সমীক্ষায় প্রকাশ






Image result for modi






 নরেন্দ্র মোদীর সরকারের কাজের ফল নিয়ে আদৌ সন্তুষ্ট নন দেশের মানুষ। দিল্লি ভিত্তিক সংস্থা অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস (এডিআর) এর  চালানো দেশব্যাপী সমীক্ষায় দেখা গেছে কর্মসংস্থান ,স্বাস্থ্য , পানীয় জল ,রাস্তাঘাট, যানবাহন, সেচের জল,  কৃষিকাজে ঋণের সুবিধা, কৃষিজাত দ্রব্যের ক্রয়মূল্য বাড়ানো, সার এবং বীজে ভর্তুকি এবং আইন-শৃঙ্খলা--এই বিষয়গুলিতে মাঝারিরও নীচে নম্বর পেয়েছে নরেন্দ্র মোদী সরকার। 

এই পুরো বিষয়টাকে এডিআর ১, ২, ৩ করে ৫ পর্যন্ত রেটিং করেছে। ৫-এর অর্থ ভাল, ৩-এর অর্থ মাঝারি এবং ১-এর অর্থ খারাপ।এডিআর-এর সমীক্ষা অনুযায়ী ,কর্মসংস্থান ,স্বাস্থ্য , পানীয় জল ,রাস্তাঘাট, যানবাহন, সেচের জল,  কৃষিকাজে ঋণের সুবিধা, কৃষিজাত দ্রব্যের ক্রয়মূল্য বাড়ানো, সার এবং বীজে ভর্তুকি এবং আইন-শৃঙ্খলা--- এই প্রতিটা ক্ষেত্রেই সরকারের নম্বর মাঝারির থেকেও কম। এমনকি তালিকার এই ১০টি ক্ষেত্রেই সরকারের নম্বর এক বছরে বাড়ার বদলে বরং কমেছে।

এর মধ্যে রাজ্য অনুযায়ী দেখলে, বিহার, ছত্তীসগঢ়, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, রাজস্থান, উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশ এই সাত রাজ্যে কর্মসংস্থানের প্রয়োজনীয়তা অন্য রাজ্যগুলোর তুলনায় বেশি।
চলতি মাসেই বেকারত্বের বৃদ্ধি নিয়ে আরও একটি পরিসংখ্যান বেরিয়েছিল। সেন্টার ফর মনিটারিং ইন্ডিয়ান ইকনমি (সিএমআইই)-এর সমীক্ষায় তখন দেখা গিয়েছিল,  গত এক বছরে দেশে বেকারত্বের হার বেড়ে হয়েছে ৭.২ শতাংশ। যেখানে গত বছর ঠিক এই সময়ে বেকারত্বের হার ছিল ৫.৯ শতাংশ।







No comments:

Post a Comment

Post Bottom Ad