১০০ দিনের কাজে আবার ভারতসেরা মমতার বাংলা,বহু পেছনে বিজেপি শাসিত রাজ্যগুলি - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, March 31, 2019

১০০ দিনের কাজে আবার ভারতসেরা মমতার বাংলা,বহু পেছনে বিজেপি শাসিত রাজ্যগুলি













একশো দিনের কাজে ফের দেশের মধ্যে সেরা হল পশ্চিমবঙ্গ,অনেক পেছনে গুজরাট, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুর মত রাজ্যগুলি। পরিসংখ্যান বলছেন, বাংলায় একশ দিনের কাজের প্রকল্পের অধীনে ৭৭ শতাংশ কাজ হয়েছে। বাংলাই এই নিরিখে শীর্ষস্থানে। অনেক পিছিয়ে ৫৫.৯২ শতাংশ কাজ করে  দ্বিতীয় স্থানে অন্ধ্রপ্রদেশ।

পরিসংখ্যান বলছে একশো দিনের কাজে বিজেপি শাসিত রাজ্যগুলির তুলনায় কয়েক যোজন এগিয়ে বাংলা।

সম্প্রতি রাজ্যসভায় রাম কৃপাল যে পরিসংখ্যান পেশ করেছেন, সেই পরিসংখ্যান অনুযায়ী বাংলায় একশো দিনের কাজ সবচেয়ে বেশি হয়েছে। মোদির রাজ্য গুজরাট অনেক পিছনে। অন্যান্য বিজেপি শাসিত রাজ্যগুলির অবস্থাও খুব একটা সন্তোষজনক নয়। পরিসংখ্যান বলছেন, বাংলায় হয়েছে ৭৭ শতাংশ কাজ। দ্বিতীয় স্থানে অন্ধ্রপ্রদেশ (৫৫.৮২ শতাংশ), তৃতীয় স্থানে মধ্যপ্রদেশ (৫১.২৭)। অন্য বড় রাজ্যগুলির মধ্যে উত্তরপ্রদেশে কাজ হয়েছে ৪১.৫৭ শতাংশ, মহারাষ্ট্রে ৪৬.২৩ শতাংশ, তামিলনাড়ুতে ৪৪.৪৮ শতাংশ। গুজরাটে কাজ হয়েছে ৪৫.০৭ শতাংশ। এমনকী উত্তরপূর্বের রাজ্যগুলিতেও একশো দিনের কাজ গুজরাটের থেকে অনেক ভাল হয়েছে।


এ বিষয়ে উল্লেখ করা প্রয়োজন, আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল প্রতিশ্রুতি দিয়েছে, তারা সরকারের অংশ হলে, তারা একশো দিনের কাজ বছরে দুশো দিন করে দেবে। সেই সঙ্গে দ্বিগুণ করা হবে মজুরিও। 

No comments:

Post a Comment

Post Bottom Ad