রাফাল চুক্তির আগেই বরাত পাবেন বলে জানতেন অম্বানি ! নয়া তথ্য ফাঁস - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, February 13, 2019

রাফাল চুক্তির আগেই বরাত পাবেন বলে জানতেন অম্বানি ! নয়া তথ্য ফাঁস









Image result for rafael plane





রাফাল নিয়ে আবারও মোদীকে আক্রমণে রাহুল গান্ধী। এয়ারবাসের এক ই-মেলকে সামনে এনে এবার আরও বিস্ফোরক দাবি করলেন রাহুল ।
রাফাল চুক্তির ১০ দিন আগেই বরাত পাবেন বলে জেনে গিয়েছিলেন অনিল অম্বানি, এমন দাবিই তুললেন কংগ্রেস সভাপতি।


Image result for rahul gandhi


কংগ্রেস সভাপতি এদিন সাংবাদিক বৈঠকে একটি ইমেলের প্রিন্ট আউট তুলে ধরেন তিনি। ইমেলটি ২০১৫ সালের ১৮ মার্চের। ইমেলে এয়ারবাসের ওই আধিকারিক লিখেছেন,খবর পেলাম ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে গোপন সাক্ষাৎ করেছেন অনিল আম্বানি। ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক এবং প্রতিরক্ষা বিমান নির্মাণে সংক্রান্ত শিল্পে কাজ করতে ইচ্ছুক তিনি। খুব শীঘ্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফ্রান্স সফরে আসবেন। তখন দুই দেশের মধ্যে সেই সংক্রান্ত একটি মউ স্বাক্ষরিত হবে বলে আম্বানি বিদেশমন্ত্রীকে জানিয়েছেন। তার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে।


এ প্রসঙ্গে রাহুল প্রশ্ন তোলেন, ‘‘রাফাল চুক্তির ১০ দিন আগে কী করে জানলেন অনিল অম্বানি? জবাব দিন প্রধানমন্ত্রী। প্রতিরক্ষামন্ত্রী, বিদেশ সচিব, হ্যাল, কেউই জানল না, অথচ অনিল অম্বানি জেনে গেলেন! এটা যদি সত্যি হয়, তবে মোদী গোপনীয়তার আইন(অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট) লঙ্ঘন করেছেন।’’ রাহুল আরও বলেছেন, ‘‘প্রতিরক্ষা সংক্রান্ত বিষয় নিয়ে অন্য কাউকে জানাচ্ছেন। জাতীয় নিরাপত্তায় বিপদ ডেকে এনেছেন। একজন চর যেমন আচরণ করেন, ঠিক তেমনটাই উনি করেছেন।’’

উল্লেখ্য, ২০১৫ সালের মার্চের চতুর্থ সপ্তাহে প্যারিসে ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীর দফতরে গিয়ে দেখা করেছিলেন অম্বানি। সেসময় ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীর উপদেষ্টাদের সঙ্গে বৈঠকও করেন অম্বানি। এর কিছুদিন পরই রাফাল চুক্তি ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

No comments:

Post a Comment

Post Bottom Ad