দলে বিদ্রোহ বাড়ছে, বিজেপিতে ক্রমশ কোনঠাসা হচ্ছে মোদি-শাহ জুটি! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, January 27, 2019

দলে বিদ্রোহ বাড়ছে, বিজেপিতে ক্রমশ কোনঠাসা হচ্ছে মোদি-শাহ জুটি!

ঘোর সঙ্কটে নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটি, দলে আধিপত্য ক্রমশ কমছে। দলে সমস্যা-বিদ্রোহ বাড়ছে আগামী লোকসভা নির্বাচনের প্রার্থী বাছাই নিয়ে। জেতা আসনে জয়ী প্রার্থীদেরই রাখা হবে, নাকি নতুন মুখ এনে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া সামাল দেওয়া হবে, সেই নিয়েই দোলাচলে বিজেপি

শীর্ষ নেতৃত্ব। দ্বন্দ্ব আরও বাড়ছে বিক্ষুব্ধরা প্রকাশ্যে মুখ খুলতে শুরু করায়। লোকসভার বিভিন্ন আসনে প্রার্থী বাছাই নিয়ে মোদী-শাহ জুটির সামনে তাই এখন জোড়া চ্যালেঞ্জ। এক দিকে সামাল দিতে হবে দলের অন্দরের বিদ্রোহ, অন্য দিকে আটকাতে হবে বিজেপি বিরোধী হাওয়ার দাপটও।


রাজস্থান, মধ্যপ্রদেশ আর ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচনের ফলের পর অনেকটাই বদলে গিয়েছে বিজেপির অন্দরমহলের ছবি, দল হারতে চলেছে বুঝেই মোদি-শাহের উপর তোপ দাগছে একে একে। সাফল্যের কারণে মুখ খোলার সুযোগ ছিল না এতদিন, কারণ শুধু লোকসভা নির্বাচন নয়, তার পরবর্তী একের পর এক বিধানসভা নির্বাচনেও তাক লাগানো ফল করায় সময়ের সঙ্গে বিজেপি সংগঠনে আরও দৃঢ় হয়েছে মোদী-শাহ জুটির কর্তৃত্ব। যে কর্তৃত্বের বিরুদ্ধে মুখ খুললে তার ফল ভুগতে হত নিঃশব্দেই।
লোকসভা ভোট যত এগিয়ে আসবে তত বিদ্রোহ বাড়বে। অনেক নেতা-মন্ত্রী দলও বদলাবে, কারণ ভারতে প্রবল বিজেপি বিরোধী হাওয়া চলছে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

No comments:

Post a Comment

Post Bottom Ad