দিলীপকে টপকে বস আনকোরা মুকুল! ক্ষুব্ধ দিলীপ অনুগামীরা - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, January 15, 2019

দিলীপকে টপকে বস আনকোরা মুকুল! ক্ষুব্ধ দিলীপ অনুগামীরা


এখন কি তবে তৃণমূল থেকে আগত মুকুল রায়ই বঙ্গ বিজেপির বস !

দিল্লির কর্মসমিতির বৈঠকে শাহের বক্তব্য এবং মুকুল রায়ের ভূমিকা থেকে তা স্পষ্ট। অমিত বলে দিয়েছেন দিলীপবাবু , প্রয়োজনে সে ব্যাপারে আলোচনা করে নিতে হবে মুকুল রায়ের সঙ্গে। লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে জাতীয় কর্মসমিতির বৈঠকে এই নির্দেশ দিয়েছেন বঙ্গ বিজেপির সর্বাধিনায়ক দিলীপ বাবুকে। হতে পারেন তিনি রাজ্য সম্পাদক।
আর শুধু দিলীপ বাবু নন এই নির্দেশ মানতে হবে কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহাকেও। 


অর্থাৎ মুকুল রায়কে একপ্রকার দিলীপ ঘোষের মাথার উপর বসিয়েই দিলেন অমিত শাহ। সূত্রের খবর দিল্লির বৈঠকে দিলীপ ঘোষ, রাহুল সিনহাদের উপস্থিতি সত্ত্বেও মুকুল রায় বাংলার মুখ হয়ে বক্তব্য রেখেছেন। তারপর অমিত শাহের সঙ্গে বৈঠকেও রাজনৈতিক গুরুত্ব বাড়িয়ে নিলেন মুকুল রায়। এমনকী অমিত শাহ যখন দিলীপ ঘোষ ও রাহুল সিনহাদের পরামর্শ দিয়েছেন মুকুল রায়ের সঙ্গে কথা বলে নিতে, তখন তাঁরা ঘাড় নেড়ে সম্মতিও দিয়েছেন।


বেশ কয়েকদিন ধরেই আসছিল মুকুল রায় অনুগামীদের সঙ্গে দিলীপ ঘোষ অনুগামীদের অন্তর্দ্বন্দ্বের খবর। এবার তা আরো তীব্রতর হবে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের। দিলীপ ঘোষ শিবিরের বক্তব্য ছিল দলের অন্দরে মুকুল রায় নিজস্ব অনুগামী গোষ্ঠী তৈরি করেছেন এবং দিলীপ ঘোষকে গুরুত্বহীন করে দলের মধ্যে সমান্তরাল ক্ষমতাতন্ত্র তৈরি করার চেষ্টা করছেন।


 নাম প্রকাশে অনিচ্ছুক দিলীপ ঘোষ শিবিরের এক নেতার মতে, "মুকুল রায় ও তার তৃণমূলে থাকাকালীন অনুগামীরা আমাদের উপর খবরদারি করছেন প্রতি মুহূর্তে। নানা ক্ষেত্রেই দলের অভ্যন্তরীণ বিভিন্ন সিদ্ধান্ত নিজের ইচ্ছামত নিয়ে ফেলেন মুকুল।"

তার কাছ থেকে এও জানা গেছে, দুই শিবিরের অনুগামীদের মধ্যে বচসার কারণে টানা তিনদিন ধরে মুকুলের ফোন ধরেননি দিলীপ !

লোকসভা ভোটের আগে এই দ্বন্দ্ব যথেষ্টই চিন্তায় রাখবে বঙ্গ বিজেপি কে।


No comments:

Post a Comment

Post Bottom Ad