আসামের শিলচরে বাঙালি কবি শ্রীজাতর ওপর হামলা বিজেপির ! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, January 12, 2019

আসামের শিলচরে বাঙালি কবি শ্রীজাতর ওপর হামলা বিজেপির !





শিলচরে বিজেপির গুন্ডা বাহিনীর আক্রমণের মুখে পড়লেন বাঙালি কবি শ্রীজাত। 
এসো বলি নামের এক সাংস্কৃতিক সংগঠনের উদ্বোধন উপলক্ষে শিলচর পার্ক রোডের রিয়া প্যালেস হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে সেখানে হাজির ছিলেন এই বাঙালি কবি।

সেখানে অনুষ্ঠান শুরু হতেই বিজেপি নেতা বাসুদেব শর্মার নেতৃত্বে জনা ১৫-২০ কর্মীরা বিক্ষোভ দেখাতে শুরু করে বলে খবর। অনুষ্ঠান বন্ধ করার দাবি জানায় তারা, মুহুর্মুহু উঠতে থাকে 'জয় শ্রীরাম' স্লোগান। এক বিক্ষোভকারী চেঁচিয়ে ওঠে, "আসামে বাঙালিদের কোনও অনুষ্ঠান চলবে না।" 

বিক্ষোভ শুরু হওয়ার কিছু পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। আটকে পড়া সংগঠকদের একজনের অভিযোগ, পুলিশ প্রশাসনের লোক এসে পৌঁছলেও দুষ্কৃতীদের গ্রেফতার করা হচ্ছে না।
নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে জ্বলছে আসাম। অসমীয়া জাতিবাদীরা ক্রমাগত তীব্র আক্রমণ নামিয়ে আনছে বাঙালিদের উপর। আলফা ক্রমাগত হুমকি দিচ্ছে বাঙালি গণহত্যার। বাঙালিদের উপর অত্যাচারের ঘটনায় প্রত্যক্ষ মদত আছে আসামের বিজেপি সরকারের,এমনটাই দাবি বরাক উপত্যকার বাঙালিদের। বিভিন্ন এলাকায় বাস থেকে নামিয়ে বাঙালিদের দিয়ে জোর করে 'জয় আই অসম' বলানো হচ্ছে, অধিকাংশ ক্ষেত্রেই পুলিশ নীরব দর্শক।
শিলচরের এক বাঙালি সংগঠনের নেতার দাবি, "আসামের অসমীয়া জাতিবাদী বিজেপি সরকার প্রবল বাঙালি বিদ্বেষী, তারা বাঙালিকে আসামে একেবারে কোণঠাসা করে দিতে চায়।"
এমন অবস্থায় শ্রীজাতর ওপর হামলার ঘটনা বাঙালিদের মনে আরো শঙ্কার জন্ম দিল।

No comments:

Post a Comment

Post Bottom Ad