ব্যালট ফেরানোর দাবি, বিশেষ কমিটি গঠন বিরোধী জোটের নেতাদের - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, January 19, 2019

ব্যালট ফেরানোর দাবি, বিশেষ কমিটি গঠন বিরোধী জোটের নেতাদের



ইভিএম বাতিল করে ব্যালট পেপার ফিরিয়ে আনার দাবি নিয়ে শিগগিরই নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছেন বিরোধীরা। ব্রিগেডের সভা শেষে একটি বৈঠকে এই কর্মসূচিও স্থির করে ফেললেন তাঁরা।

এর জন্য কংগ্রেস নেতা তথা সাংসদ অভিষেক মনু সিংভির নেতৃত্বে তৈরি হয়েছে ৪ জনের একটি কমিটি।তাতে থাকছেন সমাজবাদী পার্টির অখিলেশ যাদব, বিএসপি প্রতিনিধি সতীশ মিশ্র, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল।

শনিবার তৃণমূলের ব্রিগেড সভাতে  দাবি করে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা বলেন, ‘ইভিএম চোর মেশিন। নির্বাচন কমিশনের কাছে দাবি জানাব, ব্যালটেই ফের ভোট করা হোক।

সভার পরে সাংবাদিক বৈঠকে সকলকে নিয়ে হাজির হন তৃণমূল সুপ্রিমো। কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি জানান, ‘বিশ্বের হাতে গোনা মাত্র কয়েকটি দেশ ছাড়া সর্বত্র ব্যালটেই ভোট হয়। ইভিএমেই যদি ভোট দিতে হয়, তাহলে কমিশনের কাছে আবেদন রাখব, ১০০ শতাংশ ইভিএমে ভিভিপ্যাট রাখতে।’

ইভিএমে বোতামে চাপ দিয়ে ভোট দেওয়ার পর সেখান থেকে একটি স্লিপ পাওয়া যায়, যাতে ভোটাধিকার প্রয়োগের নিশ্চিত প্রমাণ মেলে। কিন্তু অধিকাংশ মেশিনে এই ভিভিপ্যাট সংযুক্ত না থাকায়, বোঝার উপায় থাকে না যে, ভোট সঠিক জায়গায় পড়ল কি না।


No comments:

Post a Comment

Post Bottom Ad