রথযাত্রার নামে আসলে লুটপাটের ছক কিছু উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, December 19, 2018

রথযাত্রার নামে আসলে লুটপাটের ছক কিছু উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের!

ধর্ম এগুলো অজুহাত, আসলে দাঙ্গার সময় লুটপাট একটা বড় জিনিস। যেমনটা হয়েছিল রানীগঞ্জ ও আসানসোল দাঙ্গায়, ঝাড়খণ্ড থেকে আনা হয়েছিল উগ্র হিন্দুত্ববাদীদের। তার প্রতিদান হিসাবে তারা পেয়েছিল নানা দোকান থেকে লুট করা সামগ্রী। আসানসোলবাসীরা জানেন কিভাবে লুটের জিনিস ট্রেনে করে ঝাড়খণ্ড নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা।


সেই একই কায়দায় ছক কষছে কিছু উগ্র হিন্দুত্ববাদী সংগঠন। এবার উপলক্ষ্য বিজেপির রথযাত্রা। রথের নামে অশান্তি সৃষ্টি করে দাঙ্গা ও লুটপাটই লক্ষ্য। তাই বারবার গোয়েন্দা দপ্তর কোর্টে আইন শৃঙ্খলা পরিস্থিতির জন্য উদ্বেগ প্রকাশ করছে এবং রথ যাত্রার অনুমতি দিতে চাইছে না সরকার। রথকে ঘিরে দাঙ্গা হলে ধর্মীয় মেরুকরণও হবে এবং লুটপাট চালিয়ে কিছু সংগঠন ও ব্যক্তির স্বার্থসিদ্ধিও হবে। বাংলার এক হিন্দুত্ববাদী সংগঠনের নেতার সাথে যোগাযোগ করে বাংলার চোখ, তিনি জানান, "এসব ভারত জুড়েই হয়। ছেলেরা ঝামেলা করবে, ওদেরও তো কিছু চাই। তাই দাঙ্গায় লুটের মালের একটা অংশ ওরা পায়, আর একটা অংশ সংগঠন। কিছু না পেলে কেউ শুধু ধর্মের কারণে জীবন বাজি রেখে দাঙ্গা করে? লুটপাট না শুধু, সুযোগ বুঝে অনেকে রেপও করে। আপনারা দাঙ্গার সময় প্রচুর ধর্ষণের কথা শোনেন না?"



মনস্তত্ত্ববীদ অরুন্ধতী গুহ জানান, "ভারতে বেকার বাড়ছে। আবার অনেকে ভেতর থেকে সাম্প্রদায়িক। যখন বেকার সাম্প্রদায়িক যুবকদের সামনে দাঙ্গা ও লুটপাটের সুযোগ থাকে, অনেকেই আকৃষ্ট হয়। যেটা কাজে লাগায় নানা মৌলবাদী সংগঠন।"

No comments:

Post a Comment

Post Bottom Ad