ধর্ষণ, নারী পাচারে দেশে শীর্ষে বিজেপি! সমীক্ষায় প্রকাশ - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, December 27, 2018

ধর্ষণ, নারী পাচারে দেশে শীর্ষে বিজেপি! সমীক্ষায় প্রকাশ


কোনো কোনো ক্ষেত্রে শিরোনামে থাকাটাও অপমান জনক ।এবার সেই তালিকাতেও প্রথম স্থানটি ধরে রাখল বিজেপি । কি সেই তালিকা ?আর অপমান জনকই বা কেন ?তাহলে একটু খোলসা করে বলা যাক । সাংসদ ও বিধায়ক মিলিয়ে মোট ৫১ জনপ্রতিনিধির বিরুদ্ধেই নারী নির্যাতনের অভিযোগ রয়েছে। এর মধ্যে রয়েছে ধর্ষণ ও অপহরণের মতো মারাত্মক অভিযোগও। ৫১ জনের মধ্যে ৪৮ জন বিধায়ক এবং সাংসদ রয়েছেন তিন জন। দেশজুড়ে পরিচালিত একটি সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। সমীক্ষাটি করেছে নির্বাচনী সংস্কারের সঙ্গে যুক্ত অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্ম (এডিআর) নামে একটি বেসরকারি সংগঠন ও ন্যাশনাল ইলেকশন ওয়াচ (এনইডব্লিউ)।


  ধর্ষণ, পাচার, অপহরণ, নারীকে জোর করে বিয়েতে বাধ্য করা, কোন নারীর স্বামী বা স্বামীর বন্ধুর দ্বারা নির্যাতিত হওয়া, নাবালিকাকে পতিতাবৃত্তির কাজে নিযুক্ত করা ইত্যাদি অপরাধের তালিকায় সবার শীর্ষে রয়েছে বিজেপি। গেরুয়া দলের ১৪ জন সাংসদ ও বিধায়ক নারী নির্যাতনের অভিযোগে অভিযুক্ত। বলা বাহুল্য অভিযোগের ভিত্তিতে সব থেকে প্রথম স্থানটি অধিকার করেছে বিজেপি শাসিত মহারাষ্ট্র ।
 সম্প্রতি মহারাষ্ট্র এফোর্ডেবল হাউজিং এন্ড ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান তথা মুখ্যমন্ত্রী  দেবেন্দ্র ফডনবীশের ঘনিষ্ঠ বিজেপি নেতা মধু চহ্বানের বিরুদ্ধে এক মহিলাকে ২০০২-২০১৭ সাল পর্যন্ত টানা ১৫ বছর স্বামী ও ছেলেকে খুনের হুমকি দিয়ে দফায় দফায় ধর্ষণের অভিযোগ ওঠে।

রাম জন্মভূমি আন্দোলনের অন্যতম পরিচিত গুজরাটি মুখ,গুজরাটের প্রভাবশালী বিজেপি নেতা ছবিল প্যাটেলের বিরুদ্ধে এক হিন্দু বিধবাকে ধর্ষণের অভিযোগ ওঠে। ফলে পাগল হয়ে যায় ওই মহিলা।   

এই বাংলায়ও শিশু পাচারে রূপা গাঙ্গুলী সহ বেশ কয়েকজন প্রভাবশালী বিজেপি নেতার নাম জড়ায়।
ফলে লোকসভা ভোটের আগে এই সমীক্ষা যথেষ্ট অস্বস্তিতে ফেলল বিজেপিকে।
  

No comments:

Post a Comment

Post Bottom Ad