বাংলা বিহার ও ঝাড়খন্ড বর্ডারে মেয়েরা বিপদে! বেড়েছে বহিরাগত তান্ডব! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, December 11, 2018

বাংলা বিহার ও ঝাড়খন্ড বর্ডারে মেয়েরা বিপদে! বেড়েছে বহিরাগত তান্ডব!

বাংলার অন্যান্য সব জায়গার তুলনায় বাংলা-ঝাড়খন্ড ও বাংলা-বিহার সীমান্ত এলাকায় মেয়েরা অনেক কম নিরাপদ। বিহার ও ঝাড়খণ্ড থেকে আসা বহিরাগতদের তান্ডবে রাস্তায় বেরতে ভয় পায় এলাকার মেয়েরা। গত কয়েক দশকে এ জিনিস বেড়েছে। কিন্তু বিজেপি কেন্দ্রে ক্ষমতায় আসার পর বহিরাগতরা যেন হাওয়ায় উড়ছে, অভিযোগ সীমান্ত এলাকার মানুষদের।


চিত্তরঞ্জনের সুখেন মণ্ডল বলেন, "আমার মেয়ে পড়তে গেলে ভয়ে থাকি, রাস্তায় কি হয়! বাইরের লোকজন যেভাবে এলাকায় বাড়ছে এবং মেয়ে দেখলেই যেন ছিঁড়ে খাবার উপক্রম। বাঙালিরা এমন নয়, বিহারীরা বাঙালি মেয়ে দেখলেই পিছু নেয়, উত্যক্ত করে। সন্ধ্যের পর তো বাড়ির বাইরে বেরোনই সমস্যার"। শুধু সুখেন মণ্ডল নয়, একই অভিযোগ স্থানীয় মানুষদের। অফিস ফেরত টিনা কর বাংলার মুখের প্রতিনিধিকে জানান, "আমরা খুব আতঙ্কে থাকি, অফিস থেকে ফিরতে সন্ধ্যে গড়ালেই বাড়ির লোক আসে স্টেশনে, নইলে একা একা যাওয়া একদম নিরাপদ না। চিড়িয়া, লে লেঙ্গে- এসব কমেন্ট সব সময়ই উড়ে আসে। সন্ধ্যের পর পিছু নেওয়ার চেষ্টা করে অনেক বিহারী ও উত্তর প্রদেশ থেকে আসা লোকজন।"

বিহার বা ঝাড়খন্ড থেকে আসা মানুষের উপর এত রাগ কেন? প্রশ্ন করতে প্রায় সবার মুখে উঠে এল একটা কথা। 'সবাই খারাপ না। কিন্তু ওদের বেশিরভাগ মেয়েদের নোংরা চোখে দেখে। ওদের কালচার হয়ত এরকমই'।

No comments:

Post a Comment

Post Bottom Ad